পুঠিয়ায় শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যার বিচার দাবিতে মানববন্ধন!


মেহেদী দাম (পুঠিয়া প্রতিনিধি): , আপডেট করা হয়েছে : 24-10-2024

পুঠিয়ায় শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যার বিচার দাবিতে মানববন্ধন!

রাজশাহীর পুঠিয়া উপজেলা শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি এবং নির্বাচিত সাধারণ সম্পাদক, বিএনপি নেতা নুরুল ইসলাম হত্যার মূল পরিকল্পনাকারী আব্দুর রহমান পটল সহ সকল আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকে ১২টা পযর্ন্ত ঢাকা-রাজশাহী মহাসড়ক সংলগ্ন পুঠিয়া উপজেলা পরিষদের প্রধান গেইটের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল অনুষ্ঠিত হয়। 

এতে শ্রমিক ইউনিয়ন ও বিএনপি নেতৃবৃন্দ সহ স্থানীয় নারী-পুরুষ এবং সাধারণ জনগণ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত শ্রমিক নেতার মেয়ে ও হত্যা মামলার বাদি নিগার সুলতানা, শ্রমিক নেতা আহসান হাবীব, শরিফুল ইসলাম, জার্জিস রহমান, বিএনপি নেতা অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল, পুঠিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আনোয়ারুল ইসলাম জুম্মা, পুঠিয়া পৌরসভার সাবেক মেয়র আল মামুন খান, সাবেক মেয়র আসাদুল হক, স্থানীয় বিএনপি নেতা বাবুল মিয়া, মমতাজুল আলম খন্দকার লাল্টু, বাবুল আক্তার, একরামুল হক, আলাউদ্দিন আলাল, যুবনেতা মিজানুর রহমান ও নেফাউর রহমান সুমন প্রমুখ।

মানববন্ধনে মামলার বাদি বলেন, ২০১০ সালের ১০ জুলাই রাত ৮ টার দিকে রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর পুঠিয়া শাখা কার্যালয়ের সামনে থেকে তার বাবাকে অপহরণ করা হয়। সারারাত খোঁজা-খুঁজি করে তাকে পাওয়া যায়নি। অপহরণকারীরা তাকে হত্যা করে পুঠিয়া সদরের এসএস ইট ভাটায় ফেলে রাখে। পরদিন ১১ই জুন সকাল ৯ টার দিকে আমরা তার লাশের সন্ধান পাই। এ ঘটনায় ঐদিনই আমি বাদি হয়ে পটল সহ ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করি। কিন্তু ওই ৮ জন আসামির নাম বাদ দিয়ে রাজশাহীর বিচারিক আদালতে হত্যা মামলার একটি এফআইআর জমা দেয় পুলিশ।

এ বিষয়ে আমরা সুনির্দিষ্টভাবে পুঠিয়া থানায় একটি মামলা দায়ের করি। কিন্তু পুলিশ মামলার তদন্তে অবহেলা করায় পরবর্তীতে হাইকোর্টের নির্দেশে পিবিআই তদন্ত করছে। মামলায় সুনির্দিষ্টভাবে ৮ জনকে আসামি করা হলেও আজ পর্যন্ত তাদের কাউকেই গ্রেফতার করা হয়নি। দীর্ঘদিন পেরিয়ে গেলেও পিবিআই এখনও পর্যন্ত মামলার চার্জশিট দিতে পারেনি। আমরা অবিলম্বে আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

এ বিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন জানান, মানববন্ধন হয়েছে। মামলাটি পিবিআই তদন্ত করছে। তবে ঘটনার ১৪ বছর পেরিয়ে গেলেও চার্জশিট না-হওয়া  দুঃখজনক!


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]