বেঙ্গালুরুতে নির্মীয়মাণ বহুতল ভেঙে ৮জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক , আপডেট করা হয়েছে : 24-10-2024

বেঙ্গালুরুতে নির্মীয়মাণ বহুতল ভেঙে ৮জনের মৃত্যু

বেঙ্গালুরুতে নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ার ঘটনায় মৃত্যু বের হল আট জন। বুধবার সন্ধ্যার পর ধ্বংসস্তূপ সরিয়ে আরও তিনটি মৃতদেহ উদ্ধার করে উদ্ধারকারী দল। এছাড়াও, ধ্বংসস্তূপের নিচে আরও বেশ কয়েকজন শ্রমিক আটকে রয়েছে বলে জানা গিয়েছে। তাদের উদ্ধারের জন্য অবিরাম কাজ করে চলেছে উদ্ধারকারি দল।

এদিকে, এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন।

এখনও পর্যন্ত বহুতল ভেঙে পড়ার ঘটনায় যে শ্রমিকদের মৃত্যু হয়েছে তারা হলেন- বিহারের বাসিন্দা মহম্মদ আরমান (২৬), মহম্মদ সাহিল (১৯), শ্রীয়ান কিরুপাল (৩৫) এবং সোলো পাসওয়ান। তামিলনাড়ুর বাসিন্দা মণিকান্তন এবং সত্যরাজু, অন্ধ্রপ্রদেশের তুলসী রেড্ডি এবং উত্তর প্রদেশের পুলচান যাদব । গজেন্দ্র এবং এলুমালাই নামে আরও দুজন ধ্বংসস্তূপে চাপা পড়ে রয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। এই মৃত্যুর খবর পেয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স হ্যান্ডেলে মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দুঃখপ্রকাশ করে একটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, 'যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদেরকে সমবেদনা জানাই। আমি প্রার্থনা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।' তিনি মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। ধ্বংসস্তূপে আটকে পড়া মোট ১৪ জনকে এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারী দল প্রবল বৃষ্টির মধ্যেও উদ্ধার কাজ অব্যাহত রেখেছে। উদ্ধারকারীরা বলেছেন, এখনও অন্তত চারজনের অবস্থান জানা যায়নি। তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এদিকে, ঘটনায় পুলিশ আগেই বহুতল নির্মাণের ঠিকাদারকে গ্রেফতার করেছে। এবার বিল্ডিংয়ের মালিক মুনিরাজা রেড্ডি এবং তার ছেলে ভুবন রেড্ডিকেও গ্রেফতার করেছে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে বেঙ্গালুরুতে। তারই মধ্যে ঠিক কলকাতার গার্ডেনরিচের মতোই আচমকা মঙ্গলবার সেখানে ভেঙে পড়ে ৭ তলার ওই নির্মীয়মাণ বহুতল। প্রবল বৃষ্টিপাতের সময় বিকেল ৪টার দিকে এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, শ্রমিকরা চা খাওয়ার জন্য বেরিয়েছিলেন। সেই সময় এই দুর্ঘটনা ঘটে। তখন আশেপাশের বাসিন্দারা আটকে পড়া শ্রমিকদের উদ্ধারে নেমে পড়েন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ঘটনার সময় ২১ জন শ্রমিক কাজ করছিলেন। বহুতলটি বেআইনিভাবে তৈরি হচ্ছিল বলে অভিযোগ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]