বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি: আহ্বায়ক হাসনাত, সদস্য সচিব আরিফ সোহেল


অনলাইন ডেস্ক : , আপডেট করা হয়েছে : 22-10-2024

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি: আহ্বায়ক হাসনাত, সদস্য সচিব আরিফ সোহেল

সরকারি চাকরিতে কোটা সংস্কারকে কেন্দ্র করে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে হাসনাত আব্দুলাহকে আহ্বায়ক ও আরিফ সোহেলকে সদস্য সচিব করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হয়। আব্দুল হান্নান মাসউদকে এই কমিটির মূখ্য সচিব এবং উমামা ফাতিমাকে মুখপাত্র করা হয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতে সংগঠনটির নেতা সার্জিস আলম এই কমিটি ঘোষণা করেন। জানানো হয়, দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করা হবে। পূর্ণাঙ্গ কমিটিতে জেন-জি গুরুত্ব পাবে। রাজনৈতিক দল হিসেবে কখনোই এই কমিটি আবির্ভূত হবে না।

ফ্যাসিবাদীরা নানা ফর্মে আবার উত্থানের চেষ্টা করছে উল্লেখ করে তাদের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন হাসনাত আব্দুল্লাহ।

এর আগে আজ বিকেলে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ, সংবিধান সংশোধন, বিগত তিনটি সংসদ নির্বাচন অবৈধ ঘোষণা, ছাত্রলীগ নিষিদ্ধসহ মোট পাঁচ দফা নতুন দাবি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এসব দাবি ঘোষণা করেন হাসনাত আব্দুল্লাহ। এসব দাবি অবিলম্বে মেনে নেয়া না হলে শিগগিরই রাজপথে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে এ সময় হুঁশিয়ারি দেন তিনি।

এই গণজমায়েত থেকে জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে নতুন বাংলাদেশ বিনির্মানে রূপরেখা প্রদান ও সারাদেশের বিপ্লবী শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে অর্গানোগ্রাম ঘোষণার উদ্দেশে সন্ধ্যায় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করবে তারা। পরে রাতে অনুষ্ঠিত সেই সংবাদ সম্মেলন থেকে সংগঠনটির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হলো।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]