পুঠিয়ায় ধোপাপাড়া কলেজের নতুন কমিটি বিলুপ্তির দাবিতে মানববন্ধন!


মেহেদী দাম (পুঠিয়া প্রতিনিধি): , আপডেট করা হয়েছে : 22-10-2024

পুঠিয়ায় ধোপাপাড়া কলেজের নতুন কমিটি বিলুপ্তির দাবিতে মানববন্ধন!

রাজশাহীর পুঠিয়া উপজেলার ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজের পরিচালনা পরিষদের নতুন এড হক কমিটি বিলুপ্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় বিএনপি’র নেতাকর্মী ও সাধারণ জনগণ।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জিউপাড়া ইউনিয়ন বিএনপি নেতা আব্দুস সালাম আনসারী’র সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন জিউপাড়া ইউনিয়ন বিএনপি’র সাবেক সদস্য সচিব তরিকুল ইসলাম তরী। 

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ আনোয়ারুল ইসলাম জুম্মা। বিশেষ অতিথি ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এর পুঠিয়া উপজেলা সমন্বয়ক সিহাবুল ইসলাম ও পুঠিয়া পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মমতাজুল আলম খন্দকার লাল্টু।

প্রধান অতিথির বক্তব্যে জুম্মা হাজি বলেন, এই প্রতিষ্ঠানে যে কমিটি ও যাকে সভাপতি দেওয়া হয়েছে তা আমাদের এলাকার কারও সাথে আলোচনা করে করা হয়নি। এই কমিটি দেওয়ার মাধ্যমে ফ্যাসিবাদী আওয়ামী দোসরদের পুনর্বাসন করা হয়েছে। অনতিবিলম্বে বিতর্কিত ওই সভাপতিকে অপসারণ করে কমিটি পুনর্গঠন করার দাবি জানান তিনি। 

বক্তব্যে আব্দুস সালাম আনসারী বলেন, একজন ছাত্রলীগের ক্যাডার এবং আ.লীগের দোসরকে কীভাবে একটি কলেজের পরিচালনা পরিষদের সভাপতি বানানো হলো তা আমার বোধগম্য নয়। খুব দ্রুত তাকে অপসারণ করে নতুন কমিটি ঘোষণা করার দাবি জানাচ্ছি। এমন বিতর্কিত একটি কমিটিতে আমাকে সদস্য হিসেবে রাখা হয়েছে। আজ এখানেই আমি অগ্রহণযোগ্য এই কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি।

মানববন্ধনে বক্তারা ঐ কমিটি গঠন বিষয়ে উপজেলা বিএনপি’র বর্তমান আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক এর ভূমিকার বিরুদ্ধে অভিযোগ তোলেন।

কমিটি গঠনের বিষয়ে জানতে চাইলে আবু বক্কর সিদ্দিক বলেন, কিছু মানুষ বিএনপি’র নাম ব্যবহার করে এই ধরণের বিতর্কিত কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। এমন বিতর্কিত কোনো কর্মকাণ্ডের সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই।

মানববন্ধনে উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন বলেন, শীঘ্রই এই সভাপতিকে অপসারণ করে কমিটি বিলুপ্ত করতে হবে। তা না হলে যে কায়দায় বিলুপ্ত করতে হয় আমরা সে কায়দা গ্রহণ করবো।

মানব বন্ধনের মাধ্যমে সভাপতি’র অপসারণ এবং কমিটি বিলুপ্তির দাবির বিষয়ে জানতে চাইলে নব-গঠিত এড হক কমিটির সভাপতি আহসান হাবীব বলেন, আমি এখনো দায়িত্ব বুঝে নেইনি। সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ আমাকে যোগ্য বিবেচনা করেই কলেজ পরিচালনা পরিষদের দায়িত্ব দিয়েছেন।

কিছু নীতিহীন রাজনীতিবিদ বিএনপি’র সাইনবোর্ড ব্যবহার করে আমাকে অপসারণের মাধ্যমে এড হক কমিটির বিলুপ্তি চেয়ে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করছেন।

মানব বন্ধনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, পুঠিয়া পৌর বিএনপি’র সাবেক সভাপতি ও পৌর মেয়র আসাদুল ইসলাম আসাদ, বিএনপি নেতা মোহাম্মদ আলী জিন্নাহ্। আনসার আলী তালুকদার ধলু, শহিদুল ইসলাম, যুবদল নেতা জসিম উদ্দিন, শওকত হাসান শানু, জাহাঙ্গীর আলম, হায়দার আলী, মিঠুন মন্ডল, হিমেল, রাব্বি, জুয়েল, সুমন এবং সামিউল সহ ছাত্রদল নেতা স্বাধীন, রাফিক, আনিসুল প্রমুখ। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]