ভালো ও খারাপ ফলাফল করা শিক্ষার্থীদের যে পরামর্শ ‍দিলেন মেহজাবিন


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 15-10-2024

ভালো ও খারাপ ফলাফল করা শিক্ষার্থীদের যে পরামর্শ ‍দিলেন মেহজাবিন

আজ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় স্ব স্ব বোর্ডের ওয়েবসাইট ও শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে এ ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ১১টি বোর্ডে গড় পাসের হার ৭৭.৭৮ শতাংশ, যা গত বছর ছিল ৭৮ দশমিক ৬৪ শতাংশ। সে হিসাবে এবার পাসের হার কমেছে দশমিক ৮৬ শতাংশ।

এবার ছাত্রীদের পাসের হার ৭৯ দমশিক ৯৫ শতাংশ। ছাত্রদের পাসের হার ৭৫ দশমিক ৬১ শতাংশ। প্রকাশিত ফলাফলে দেখা গেছে, পাসের হার কমলেও বেড়েছে জিপিএ ৫ পাওয়ার সংখ্যা। এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৪৫ হাজার ৯১১ জন শিক্ষার্থী।

সারা দেশের শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবক, আত্নীয় স্বজনরা ফলাফল জানিয়ে ফেসবুকে পোস্ট করছেন। এবার এইচএসসি পাশ করা ও খারাপ ফলাফল করা শিক্ষার্থীদের পরামর্শ দিলেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। তিনি আজ দুপুরে এক ফেসবুক পোস্টে লেখেন, ‘যারা এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল পেয়েছেন, তাদের অভিনন্দন! আপনার পরিশ্রমকে উদযাপন করুন এবং ভবিষ্যতে আরও বড় স্বপ্নের দিকে এগিয়ে যান।’

তিনি প্রত্যাশা অনুযায়ী ফলাফল না করতে পারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে লেখেন, ‘আর যারা প্রত্যাশা অনুযায়ী ফলাফল পাননি, হতাশ হবেন না।

এটি কেবল একটি অধ্যায়, সামনে আরও অনেক সুযোগ অপেক্ষা করছে। বিশ্বাস রাখুন, কঠোর পরিশ্রম চালিয়ে যান, সফলতা আপনার হবে।’

মেহজাবিন চৌধুরী ছোট পর্দার পাশাপাশি ‘সাবা’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন। দেশে সিনেমাটি মুক্তি না পেলেও দেশে বিদেশে পুরস্কার ও প্রশংসা কুড়িয়েছে। অংশ নিয়েছে বেশ কয়েকটি উৎসবে


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]