বাবর-আফ্রিদি-নাসিম বাদ পড়লো পাকিস্তান দল থেকে


ক্রিড়া ডেস্ক : , আপডেট করা হয়েছে : 13-10-2024

বাবর-আফ্রিদি-নাসিম বাদ পড়লো পাকিস্তান দল থেকে

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ঐতিহাসিক পরাজয়ের পর দলে পরিবর্তন এনেছে পাকিস্তান। শেষ দুই টেস্টের দল থেকে বাদ পড়েছেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। তাদের জায়গায় এসেছেন অভিষেকের অপেক্ষায় থাকা কামরান ঘুলাম, হাসিবুল্লাহ ও মেহরান মুমতাজ।

তিন ম্যাচ সিরিজের শেষ দুই টেস্টের জন্য রোববার ১৬ জনের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বাবর, আফ্রিদি ও নাসিম বাদ পড়েছেন বাজে ফর্মের কারণে। শেষ ১৮ ইনিংসে কোনো ফিফটি ইনিংস নেই বাবরের। ২০২৩ সালে চোটে পড়ার পর থেকে নিজেকে খুঁজে ফিরছেন আফ্রিদি। গত বছরের শুরু থেকে ১১ ইনিংসে কেবল ১৭ উইকেট নিয়েছেন ৪৫.৪৭ গড়ে। ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস ব্যবধানে হারা সবশেষ টেস্টে ২৬ ওভারে ১২০ রান দিয়ে ১ উইকেট নিতে পারেন বাঁহাতি এই পেসার।

আর চোট কাটিয়ে গত এপ্রিলে ফেরার পর থেকে চেনা ছন্দে নেই নাসিম। সিরিজের প্রথম টেস্টে ৩১ ওভারে ১৫৭ রান দিয়ে ২ উইকেট পান এই ডানহাতি পেসার।

প্রথম টেস্টের দল থেকে ছেড়ে দেওয়া দুই স্পিনার নোমান আলি ও জাহিদ মাহমুদকে ফেরানো হয়েছে। সঙ্গে ফিরেছেন আরেক স্পিনার সাজিদ খানও।

একটি ওয়ানডে খেলা কামরান ৫৯টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৯.১৭ গড়ে করেছেন ৪ হাজার ৩৭৭ রান, সেঞ্চুরি ১৬টি , ২০টি ফিফটি। বাঁহাতি স্পিনে ধরেছেন ২৮ শিকার।

হাসিবুল্লাহ দেশের হয়ে খেলেছেন একটি টি-টোয়েন্টি। টেস্টের আঙিনায় পা রাখার অপেক্ষায় থাকা এই কিপার-ব্যাটার ২১টি প্রথম শ্রেণির ম্যাচে ৩৮.৪৫ গড়ে ৪ শতকে করেছেন ৯২৩ রান।

মেহরান আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ এখনও পাননি। ১৯টি প্রথম শ্রেণির ম্যাচে এই বাঁহাতি স্পিনার ধরেছেন ৫৪ শিকার। দুইবার পেয়েছেন ইনিংসে পাঁচ উইকেট। ম্যাচে ১০ উইকেট নেওয়ার অভিজ্ঞতাও আছে তার একবার।

সিরিজের দ্বিতীয় টেস্ট আগামী মঙ্গলবার শুরু হবে। মুলতানে প্রথম টেস্টের পিচেই হওয়ার সম্ভাবনা রয়েছে ম্যাচটি। তৃতীয় ও শেষ টেস্ট রাওয়ালপিণ্ডিতে, আগামী ২৪ অক্টোবর থেকে।

পাকিস্তান টেস্ট দল: শান মাসুদ (অধিনায়ক), সাউদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শাফিক, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান ঘুলাম, মেহরান মুমতাজ, মির হামজা, মোহাম্মদ আলি, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নোমান আলি, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলি আঘা ও জাহিদ মাহমুদ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]