নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: সেমির আশা বাঁচিয়ে রাখতে চায় বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 10-10-2024

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: সেমির আশা বাঁচিয়ে রাখতে চায় বাংলাদেশ

নারী টি-২০ বিশ্বকাপে জয়ে শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হারিয়েছিল স্কটল্যান্ডকে। দ্বিতীয় ম্যাচে হারতে হয়েছে ইংল্যান্ডর কাছে। বাকি রয়েছে এখনও দু’টি ম্যাচ। সে কারণে সেমিফাইনালে যাওয়ার পথ খুব বেশি কঠিন হয়ে যায়নি।

আজ নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশের মেয়েরা। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। রাত ৮টায় নাগরিক টিভি ও স্টার স্পোর্টস ১ দেখা যাবে ম্যাচটি। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্রেফ তিনটি টি-টোয়েন্টির অভিজ্ঞতা আছে বাংলাদেশের। ২০১৪, ২০১৬ ও ২০১৮ বিশ্বকাপে সেই তিন ম্যাচেই সহজে জিতেছে ক্যারিবিয়ানরা। গ্রুপ পর্বে মেয়েদের শেষ ম্যাচটি দক্ষিণ আফ্রিকার সঙ্গে ১২ অক্টোবর।

এই ম্যাচের আগে চার দিন নিজেদের প্রস্তুত করার সুযোগ পেয়েছেন জ্যোতিরা। তপ্ত রোদে ঘুরে দাঁড়াতে অনুশীলন করে ঘাম ঝরিয়েছেন তারা। লক্ষ্য সেমিফাইনালের টিকিট নিশ্চিত করা।

প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা দু’টি দলই বাংলাদেশের মতো দু’টি করে ম্যাচ খেলে একটি জয় ও একটি হারের স্বাদ নিয়েছে। পরের পর্বে যাওয়ার জন্য তারাও মরিয়া হয়ে থাকবে। তবে সেসব ভাবছে না লাল-সবুজের প্রতিনিধিরা। রাবেয়া জানিয়েই দিয়েছেন তাদের লক্ষ্য শুধু জয়।

তার মতো আত্মবিশ্বাসী দলের অন্যতম তারকা স্পিন বোলার নাহিদা আক্তারও। ভিডিও বার্তায় বলেন, যদি আমরা সেমিফাইনাল খেলতে চাই, তাহলে অবশ্যই এই ম্যাচটা (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। দুটো ম্যাচই গুরুত্বপূর্ণ, তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচটা ভেরি ভেরি ইম্পর্ট্যান্ট। তো আমরা ঐ দিকেই ফোকাস দিচ্ছি যে, কীভাবে ম্যাচটা জিততে পারি।'

তিনি আরও বলেন, 'ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যদি আমরা ম্যাচটা জিততে পারি, তাহলে আমাদের সেমিফাইনালে যাওয়ার পথটা একটু সহজ হয়ে যাবে, তাই আমাদের লক্ষ্য ঐ দিকেই। জেতার জন্য যা করা লাগবে, ঐ ম্যাচে সব করার চেষ্টা করব।'

এর আগে প্রথমবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ অংশগ্রহণ করে ২০১৪ সালে ঐ আসরে পেয়েছিল দুই জয়। তবে এরপর টানা চার আসরে অংশ নিলেও দেখা পায়নি একটি জয়েরও। সেই জয়খরা কেটেছে এবারের আসরেই।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]