ছাত্র-জনতার ওপর হামলা, যুবলীগ সভাপতিসহ গ্রেপ্তার ২


আকতারুজ্জামান বাবুল , আপডেট করা হয়েছে : 05-10-2024

ছাত্র-জনতার ওপর হামলা, যুবলীগ সভাপতিসহ গ্রেপ্তার ২

পাবনার ঈশ্বরদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হত্যাচেষ্টার মামলায় এজাহারনামীয় পলাতক আসামি যুবলীগ নেতা মো. আক্তারুজ্জামান মিঠু মাল এবং মো. শামীম প্রামাণিককে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার রাতে ঈশ্বরদীর সাহাপুর ও আরামবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মিঠু সাহাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাহাপুরের গড়গড়ি গ্রামের প্রয়াত রায়হান উদ্দিনের ছেলে। গ্রেপ্তার শামীম প্রামাণিক সাঁড়া ইউনিয়ন যুবলীগের নেতা ও ওই আরামবাড়িয়ার প্রয়াত ইলিয়াছ প্রামাণিকের ছেলে। 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম শহিদ এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতের মাধ্যমে আজ শনিবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।ওসি আরও জানান, এর আগে এই মামলার আসামি সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মাসুদ রানা, পৌরসভার সাবেক কাউন্সিলর ইউসুফ প্রধানকে গ্রেপ্তার করা হয়। মামলায় এ পর্যন্ত ১৮ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ৪ আগস্ট ঈশ্বরদী শহরের রেলগেট এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে হামলা করা হয়। এ ঘটনায় গত ১৫ আগস্ট নজরুল ইসলাম নামে যুবদলের এক কর্মী সাবেক এমপি গালিবুর রহমান শরীফকে প্রধান আসামি করে ৭১ জনের নাম উল্লেখসহ ৮০-৯০ জনকে অজ্ঞাত আসামি করে ঈশ্বরদী থানায় মামলা করেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]