যুক্তরাষ্ট্রের বোস্টনে ওয়ারফেজের সঙ্গীতানুষ্ঠান ১৯ অক্টোবর


ইমা এলিস, নিউ ইয়র্ক: , আপডেট করা হয়েছে : 04-10-2024

যুক্তরাষ্ট্রের বোস্টনে ওয়ারফেজের সঙ্গীতানুষ্ঠান ১৯ অক্টোবর

ব্যান্ড সঙ্গীতপ্রেমীদের মাতাতে যুক্তরাষ্ট্রের ম্যসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে আসছে ওয়ারফেজ। আগামী শনিবার (১৯ অক্টোবর) অনুষ্ঠিত হবে ওয়ারফেজের সঙ্গীতানুষ্ঠান স্থানীয় ওয়েস্টনের রিগিস কলেজের মিলনায়তনে অনুষ্ঠিত হবে। উক্ত সঙ্গীতানুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মিউজি বাংলা বোস্টন ও নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন (নিবাফ)।

নিউ ইংল্যান্ড বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন (নিবাফ)-এর চেয়ারপার্সন নাহিদ সিতারা জানান, বোস্টনে ওয়ারফেজের প্রথম সঙ্গীতানুষ্ঠান। ব্যান্ড সঙ্গীতপ্রেমী প্রবাসীদের মন জয় করবেন ওয়ারফেজের শিল্পীরা। তাদের প্রথম সঙ্গীতানুষ্ঠান সফল করতে ইতোমধ্যে একটি টিম কাজ শুরু করেছেন। বোস্টনের প্রবাসী দর্শকেরা একেবারেই ভিন্ন। নানা প্রকৃতির গান পছন্দ করেন তারা। এখানে এ ধরনের কনসার্ট মানে অনেক আনন্দ হবে। গান দিয়ে দর্শকদের মন জয় করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন আয়োজকবৃন্দ। ওয়ারফেজের সঙ্গীতানুষ্ঠানের অন্যান্য পৃষ্ঠপোষকরা হলেন-বোস্টন বিডি রিয়েল্টি ও বেডফোর্ড প্লাজা হোটেল। টিকিটের মূল্য ভিভিআইপি ২৫০, ভিআইপি ১০০, প্রিমিয়াম ৭৫ ও সাধারন ৪অ ডলার এবং ছাত্রদের জন্য ৩০ শতাংশ কম মুল্য বিনিময়ে উপভোগ করা যাবে ওয়ারফেজের সঙ্গীতানুষ্ঠান। অনুষ্ঠানে আসার জন্য নিউ ইংল্যান্ড প্রবাসীদের আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকবৃন্দ।

সত্তর-আশির দশকে ওয়ারফেজের আইরন মেইডেন, স্করপিয়নস, ডিপ পার্পেল, ব্ল্যাক সাবাথ, মেটালিকার গানে বুঁদ ছিলেন ঢাকার তরুণেরা। তখনো ঢাকায় কোনো হেভি মেটাল ব্যান্ড গড়ে ওঠেনি। দুনিয়াজুড়ে ইংরেজি গান নিয়ে উন্মাদনার মধ্যে ১৯৮১ সালে ঢাকায় ‘ওয়েভস’ নামে একটি হেভি মেটাল ব্যান্ড গড়ে ওঠে। মূলত বাইরের ইংরেজি গান কাভার করত ব্যান্ডটি; তখনো বাংলায় হেভি মেটালের চল আসেনি।

১৯৮৪ সালের ৬ জুন যাত্রা করে ওয়ারফেজ। বাকি ব্যান্ডের মতো ওয়ারফেজও ইংরেজি গান কাভার করত। রাজধানীর রাশিয়ান কালচারাল সেন্টারে গাইতেন তারা; দর্শকসারিতে ২০-২৫ জনের মতো থাকতেন।

ফিডব্যাকের মাকসুদুল হকের পরামর্শে ইংরেজি ছেড়ে বাংলা গানে থিতু হয়েছিল ওয়ারফেজ। বামবার প্রথম সভাপতি মাকসুদের পরামর্শে কনসার্টে প্রথমবারের মতো বাংলা গান পরিবেশন করে ওয়ারফেজ। তখন থেকে নিয়মিত বাংলায় গান করে আসছে ব্যান্ডটি।

ওয়ারফেজের বর্তমান লাইনআপ: টিপু (দলনেতা, ড্রামস), পলাশ (ভোকাল), কমল (লিড গিটার), রজার (বেজ), শামস (কি-বোর্ড), সামির (লিড গিটার) ও সৌমেন (লিড গিটার)।  


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]