রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের নেতা নিহতের ঘটনায় হত্যা মামলা


তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ , আপডেট করা হয়েছে : 28-09-2024

রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের নেতা নিহতের ঘটনায় হত্যা মামলা

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী মোহনপুরের ধুরইল ইউনিয়নের (ইউপি) পালশা পশ্চিমপাড়া গ্রামে পূর্ববিরোধের সুত্র ধরে সংঘর্ষের ঘটনায় সাদ্দাম হোসেন(৩৩)নামে একজন পিটিয়ে হত্যা করা হয়েছে।

নিহত সাদ্দাম ধুরইল ইউপির ৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি। এবং তার ভাই গুরুত্বর আহত  বুলবুল হোসেন একই ওয়ার্ড কৃষক দলের সদস্য। তারা পালশা পশ্চিম পাড়া গ্রামের ভেদু হোসেনের পুত্র।

গত ২৬ সেপ্টেম্বর বিকেলে ধুরইল ইউপির পালশা পশ্চিমপাড়া গ্রামের পালশা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মোহনপুর থানায় হত্যা মামলা করেছেন।

এদিকে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হান্নান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে হামলাকারী  একসার আলীকে (৩৫) আটক করেছেন।

আটক একসার আলী একই গ্রামের আয়েজ উদ্দিন মন্ডলের পুত্র ও আওয়ামী লীগের সক্রীয় কর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন সংঘর্ষের সময় একসার আলীর ধারালো হাসুয়ার কোপে সাদ্দাম হোসেন গুরুতর জখম হয়। এসময় তাকে বাঁচাতে গিয়ে তার ভাই বুলবুল হোসেনও গুরুতর জখম হয়েছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে মোহনপুর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাদ্দাম হোসেনকে মৃত ঘোষণা করে এবং তার ভাই বুলবুল হোসেনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) রেফার্ড করেন। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

এবিষয়ে মোহনপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম জানান, নিহত সাদ্দাম ধুরইল ইউপির ৯নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ও দলের একজন সক্রীয় নেতা ছিলেন। গত ৫ আগস্টসহ দলের সকল কর্মসুচিতে তার উপস্থিতি ছিল উল্লেখ করার মতো। রাজনৈতিক মতবিরোধের কারণে পরিকল্পিতভাবে আওয়ামী লীগ কর্মীরা নির্মমভাবে এই হত্যাকান্ড ঘটায়।এবিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহাঙ্গীর জানান, 

সাদ্দাম হোসেন নিহতের ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে মোহনপুর থানায় হত্যা মামলা করেন। তিনি বলেন, মামলায় ৫ জনের নাম উল্লেখ ও ৪ জনকে অজ্ঞাতনামা করে মোট ৯ জনকে আসামি করা হয়। আটক আসামির কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা হাসুয়া ও লোহার পাতি উদ্ধার করেছে পুলিশ। এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হান্নান জানান, সাদ্দাম হোসেন নিহতের ঘটনায় একসার আলীকে আটক এবং আসামিকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অন্যান্য আসামীদের আটকের  জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। তিনি বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]