নেসকোর দূর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের অপসারণ ও শাস্তির দাবিতে, উপদেষ্টার নিকট আবেদন


অভিলাষ দাস তমাল: , আপডেট করা হয়েছে : 28-09-2024

নেসকোর দূর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের অপসারণ ও শাস্তির দাবিতে, উপদেষ্টার নিকট আবেদন

নেসকোর দূর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের অপসারণ ও শাস্তির দাবিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে উপদেষ্টা বরাবর আবেদন করেছেন বৈষম্যবিরোধী প্রকৌশলী পরিষদের পক্ষে সাইফুর রহমান (তুষার) নামের এক ব্যক্তি।

গত ২৪ সেপ্টেম্বর এই আবেদন করেন তিনি।

নেসকোর (ঘঊঝঈঙ) বিতর্কিত পরিচালনা পর্ষদ ভেঙ্গে দেওয়া, বিভিন্ন সময়ে বিতর্কিত নিয়োগসমূহ পুর্নর্বিবেচনা, এবং দূর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের অপসারণের দাবিতে এই আবেদন করা হয়।

সেখানে উল্লেখ করা হয়, বিদ্যুৎ বিভাগের অধিনস্থ নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই পিএলসি (নেসকো) এর বিতর্কিত পরিচালনা পর্ষদ ভেঙ্গে দেওয়ার জোরালো দাবি জানান তিনি।

বিগত স্বৈরাচার সরকারের আমলে বেশ কিছু বিতর্কিত নিয়োগের অভিযোগ রয়েছে। বিশেষ করে জুলাই ২০১৮ ইং তারিখের সার্কুলারে বেশকিছু নিয়োগ ছিল বিতর্কিত সার্কুলারটি সংযুক্তি ৩ এ যুক্ত করা হলো। এরুপ সকল বিতর্কিত নিয়োগ বাতিল করে পুনরায় স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ দেওয়ার জোরালো দাবি জানাচ্ছি।

"নেসকো" পরিচালক, কর্মকর্তাসহ বেশ কয়েকজন ব্যক্তি দুর্নীতি, অনিয়ম ও শত শত কোটি টাকার রাষ্ট্রীয় অর্থ লোপাটের সাথে জড়িত। যার ফলে পাওয়ার সেক্টরের গুরুতপূর্ণ কোম্পানী-"নেসকো " প্রতিবছর শত শত কোটি টাকা আর্থিক লোকসান গুনছে। বিগত স্বৈরাশাসকের আমলে গত সাড়ে ১৫ বছরে দুর্নীতিগ্রস্থ ব্যক্তিদের নামে বিভিন্ন সময় বিভিন্ন সংবাদ মাধ্যমে যথেষ্ট তথ্য সম্বলিত সংবাদ প্রকাশিত হয়েছে, যা পত্রিকার কাটিংসহ সংযুক্ত করা হলো। (সংযুক্তি ১)। নিম্নে উল্লেখিত দুর্নীতিগ্রস্থ ব্যক্তিগণ বিগত স্বৈরাচার সরকারের মদদপুষ্ট হয়ে রাষ্ট্রীয় কোষাগারের সম্পদ আত্মসাৎ করেছে, যা বর্তমান বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে অর্জিত স্বাধীনতার পরিপন্থী এবং শহীদদের সাথে চরম প্রতারণা ছাড়া আর কিছুই নয়। এমতাবস্থায় অনতিবিলম্বে উক্ত দুর্নীতিগ্রন্থ ব্যক্তিদেরকে আপনার অধীনস্থ "নেসকো" (নেসকো) এর গুরুত্বপূর্ণ পদ থেকে অপসরণ, দুর্নীতির তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা, শান্তি নিশ্চিত করণ ও লোপাটকৃত অর্থ যৌক্তিক সমযের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে ফিরিয়ে আনার প্রয়োজনীয় পদক্ষেপের জোরালো দাবি জানাচ্ছি।

পাশাপাশি দুর্নীতিগ্রন্থ কর্মকর্তাদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারণে কিছু সংখ্যক সৎ, দক্ষ ও দেশপ্রেমিক কর্মকর্তাকে বছরের পর বছর অফিসিয়াল পদোন্নতি থেকে বঞ্চিত করে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এমনকি সিনিয়র কর্মকর্তাদের অধিকতর জুনিয়রদের অধীনে চাকরী করতে বাধ্য করা হয়েছে। এমতাবস্থায় পদ বঞ্চিত সেই সকল সৎ, দক্ষ ও দেশপ্রেমিক কর্মকর্তাদের উপযুক্ত পদসমূহে যথাযথ নিয়ম অনুসরণ করে পদোন্নতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোরালো দাবি জানান তিনি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]