টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 26-09-2024

টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের

বর্তমানে আলোচনা-সমালোচনার তুঙ্গে রয়েছেন সাকিব আল হাসান। এরই মাঝে দিলেন এক বিস্ফোরক খবর। অক্টোবরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সেইসঙ্গে টি-টোয়েন্টিতেও নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে সংবাদ সম্মেলনে আসেন সাকিব। এ সময় তিনি বলেন, 'আমার মনে হয় টি-টোয়েন্টিতে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, মিরপুর টেস্টে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) খেলতে পারলে সেটি হবে আমার শেষ টেস্ট। মিরপুর থেকে টেস্টে বিদায় নেবো।' 

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে খেলেছিলেন সাকিব। যা ছিল তার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলার জন্য বিসিবির সঙ্গে কথা বলেছেন সাকিব। তিনি বলেন, 'যদি সুযোগ থাকে, আমি যদি দেশে যাই, খেলতে পারি, তাহলে মিরপুর টেস্ট হবে আমার জন্য শেষ। সেই কথাটা বোর্ডের সবার সঙ্গে বলা হয়েছে। তারা চেষ্টা করছেন কিভাবে সুন্দর ভাবে আয়োজন করা যায়।' 

দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে ৭০ টেস্ট খেলেছেন সাকিব। রান করেছেন ৪ হাজার ৬০০ এবং বল হাতে নিয়েছেন ২৪২ উইকেট নিয়েছেন। এছাড়া টি-টোয়েন্টিতে খেলেছেন ১২৯টি ম্যাচ। ব্যাট হাতে ২ হাজার ৫৫১ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ১৪৯ উইকেট নিয়েছেন।   


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]