চট্টগ্রামে সাকিব হত্যা মামলার প্রধান আসামি করিম গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক : , আপডেট করা হয়েছে : 20-09-2024

চট্টগ্রামে সাকিব হত্যা মামলার প্রধান আসামি করিম গ্রেফতার

চট্টগ্রামের বাকলিয়া থানার আলোচিত ও চাঞ্চল্যকর সাকিব হত্যা মামলার প্রধান আসামি মোঃ করিম’কে বাকলিয়া এক্সেস রোড এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

নিহত ভিকটিম মোঃ সাকিব (১৮) চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকার ফিরোজা বেগমের ছেলে। ভিকটিমের পরিবারের সাথে প্রতিবেশী মোঃ করিম এবং তার পরিবারের সাথে পূর্ব থেকেই বিরোধ চলে আসছিল। উক্ত শত্রুতার জের ধরে গত ০৫ আগস্ট সাড়ে বেলা ১১টায়  ভিকটিম মোঃ সাকিবকে কৌশলে বাসা থেকে ডেকে আসামি মোঃ করিম পার্শ্ববর্তী আমিনের দোকানের সামনে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই ওঁৎ পেতে থাকা আনুমানিক ২০ জন মোঃ করিমের সহযোগী ভিকটিম সাকিবের ওপর দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র এবং লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। এ সময় তার আর্তচিৎকারে ভিকটিমের মা সহ পরিবারের অন্যান্য লোকজন এগিয়ে আসলে আসামিরা তাদেরকেও কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এ সময় তাদের আর্তচিৎকারে ভিকটিমের অপর বোন এবং স্থানীয় লোকজন এগিয়ে আসলে আসামিগণ ঘটনাস্থল ত্যাগ করে। পরে গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় এবং চিকিৎসারত অবস্থায় গত ৬ আগস্ট পৌনে ৬টায় ভিকটিম সাকিব হাসপাতালে মৃত্যুবরণ করে।

ওই হত্যাকান্ডের ঘটনায় নিহত ভিকটিমের মা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় ১৫ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১২/২৩৩, তারিখ- ২১ আগস্ট ২০২৪। 

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত হত্যা মামলার এজাহারনামীয় প্রধান আসামি মোঃ করিম চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন এক্সেস রোড এলাকায় অবস্থান করছে। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক গত ১৯ সেপ্টেম্বর সোয়া ৭টায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ করিম (৩৫), পিতা- মৃত আবদুস শুক্কুর, সাং- কালামিয়া বাজার, থানা- বাকলিয়া, জেলা- চট্টগ্রাম’কে গ্রেফতার করে।

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত হত্যা মামলার এজাহারনামীয় প্রধান আসামি হওয়ার কথা এবং উক্ত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে তাকে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]