স্যামসাং উইন্ডফ্রি এসি এক্সপেরিয়েন্স জোন: ভবিষ্যতের এক ঝলক


অনন্যা আক্তার: , আপডেট করা হয়েছে : 19-09-2024

স্যামসাং উইন্ডফ্রি এসি এক্সপেরিয়েন্স জোন: ভবিষ্যতের এক ঝলক

স্যামসাং ইলেক্ট্রনিকস ও ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো আয়োজিত হল উইন্ডফ্রি এয়ার কন্ডিশনার এক্সপেরিয়েন্স জোন। স্যামসাংয়ের নিজস্ব উইন্ডফ্রি প্রযুক্তির অভিনব সব ফিচার নিয়ে বিস্তারিত জানার মাধ্যমে গ্রাহকদের এয়ার কন্ডিশনিংয়ের ভবিষ্যতে ঢুঁ মারার সুযোগ করে দিয়েছে এ আয়োজন। গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম মার্কেট, উত্তরার সেক্টর ৪ ও মিরপুর ১ -এর ৬ দারুস সালাম রোডের স্যামসাং-ইলেক্ট্রা শোরুমগুলোতে  স্থাপন করা হয়েছে এক্সপেরিয়েন্স জোনগুলো।

বেশিরভাগ এসির ফিচার পণ্য বা ব্র্যান্ড-কেন্দ্রিক। ফলে, বাজারের অন্যান্য আধুনিক অ্যাপ্লায়েন্সের চাইতে এসির ফিচারগুলো নিয়ে ভালো মত জানা কিছুটা কঠিন মনে হতে পারে। আর এ সমস্যা দূর করতেই স্যামসাং ও ইলেক্ট্রা যৌথভাবে এক্সপেরিয়েন্স  জোন স্থাপনের উদ্যোগ নেয়, যাতে গ্রাহকেরা সরাসরি উইন্ডফ্রি প্রযুক্তি সম্পর্কে জানতে পারেন। ২৩ হাজার মাইক্রো এয়ার-হোলের মাধ্যমে ঠান্ডা বাতাসকে মৃদু এবং সমানভাবে ছড়িয়ে দেয় স্যামসাংয়ের উদ্ভাবনী এই প্রযুক্তি। তাই, অস্বস্তিকর ঠান্ডা বাতাস সরাসরি গায়ে না লাগার ফলে অস্বস্তিকর কোন অনুভূতিও তৈরি হয় না। উইন্ডফ্রি এসি ঘরজুড়ে আরামদায়ক পরিবেশ তৈরি করে। ৭৭ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সঞ্চয় করা এই প্রযুক্তি শুধুমাত্র স্বস্তি ও কার্যকারিতা প্রদানেই সীমাবদ্ধ নয়।

বাজারে নতুন এই এসিগুলোতে টুইন ডিজিটাল ইনভার্টার কম্প্রেসর ব্যবহার করেছে স্যামসাং। এর মাধ্যমে জোরালো শব্দ বা বাড়তি বিদ্যুৎ বিলের ঝামেলা ছাড়াই দ্রুততর সময়ে ঠান্ডা হবে রুম। এছাড়াও এতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ন্ত্রিত বেশ কিছু স্মার্ট ফিচার। ওয়াইফাই সংযোগ সুবিধা সম্পন্ন এসিগুলো মোবাইলের স্মার্টথিংস অ্যাপের মাধ্যমে যেকোনো স্থান থেকে নিয়ন্ত্রণ করা সম্ভব। সেই সাথে ভয়েস কমান্ড অর্থাৎ মৌখিক নির্দেশনার মাধ্যমে নিয়ন্ত্রণ সুবিধা বাজারে স্যামসাংয়ের নতুন এসিগুলোকে রীতিমতো অনন্য অবস্থান দিয়েছে।

স্যামসাং ইলেকট্রনিক্সের কনজ্যুমার ইলেকট্রনিক্স ডিভিশনের ডিরেক্টর ও হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর বলেন, “গ্রাহকদের ব্যস্ত দিনগুলোতে স্বস্তি দিতে তৈরি করা হয়েছে আমাদের উইন্ডফ্রি এসি। প্রযুক্তির নতুনত্ব সরাসরি অনুভব করতে চান গ্রাহকেরা। তাদের এই চাহিদা পূরণ করতেই আমরা ইলেক্ট্রার অংশীদারিত্বে এ এক্সপেরিয়েন্স জোনগুলো চালু করেছি। এটি স্যামসাংয়ের উদ্ভাবনের ধারাবাহিক প্রচেষ্টারও প্রদর্শন।”

ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের প্রোডাক্ট হেড মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, “স্যামসাংয়ের অংশীদারিত্বে দেশের প্রথম উইন্ডফ্রি এসি এক্সপেরিয়েন্স জোন চালু করতে পেরে আমরা আনন্দিত। এক্সপেরিয়েন্স জোনগুলো ঘুরে দেখার মাধ্যমে এই অসাধারণ উইন্ডফ্রি প্রযুক্তি সম্পর্কে জানতে গ্রাহকদের আমন্ত্রণ জানাচ্ছি। এতে করে ব্যবহারকারী-কেন্দ্রিক ও পরিবেশবান্ধব এয়ার কন্ডিশনারের ভবিষ্যতের এক ঝলক উপভোগ করতে পারবেন গ্রাহকেরা।

এছাড়া ইলেক্ট্রা শোরুম থেকে স্যামসাংয়ের উইন্ডফ্রি এই এসি’টি কিনলে উপহার ও ক্যাশব্যাক রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। এসি’টির ক্রয়মূল্য ৮৪,৯০০ টাকা থেকে শুরু।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]