নার্সদের পদায়নের দাবিতে, রাজশাহী নার্সিং কলেজে বিক্ষোভ মিছিল


নিজস্ব প্রতিবেদক: , আপডেট করা হয়েছে : 18-09-2024

নার্সদের পদায়নের দাবিতে, রাজশাহী নার্সিং কলেজে বিক্ষোভ মিছিল

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর থেকে প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং সেই পদগুলোতে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবিতে "STAY FOR ONE POINT DEMAND" কর্মসূচি পালন করেছে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থী সহ নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ। 

বুধবার বেলা সাড়ে ১১ টায় রাজশাহী নার্সিং কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কলেজটির শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে মিছিলটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এ সময় রামেক হাসপাতালে কর্মরত নার্সরাও এতে অংশ নেন।

এ সময় 'দাবি মোদের একটাই, 'নার্সিং প্রশাসনে নার্স চাই', 'আমাদের আন্দোলন যোগ্য নার্সদের পদায়ন', 'বিএনএমসি এর সকল পদে যোগ্য নার্সদের প্রদায়ন হবে', নানা রকম স্লোগান দেন শিক্ষার্থীরা। 

এ সময় বক্তারা বলেন, আমরা আমাদের নার্সিং সেক্টরে কোন রকম নন-নার্সিং সেক্টরের লোক চাই না। আমরা এমন প্রশাসনের অধীনস্থ হয়ে কাজ করতে চাই না। আমাদের একটাই দাবি সেটা হলো যোগ্যতার ভিত্তিতে প্রশাসনিক পদে নার্সদের পদায়ন। 

তারা আরও বলেন, ২০১৬ সাল থেকে আমাদের সাথে এই বৈষম্য করা হচ্ছে, যা কোন ভাবেই কাম্য নয়। আমাদের নার্সদের মধ্যেও অনেক উচ্চশিক্ষিতরা রয়েছেন যারা প্রশাসনিক দায়িত্ব পালনে সক্ষম হবে। আমরা আর দাসত্ব চাই না। নার্সরা স্বাধীনভাবে কাজ করতে চায়। তাই প্রধান উপদেষ্টা ড. ইউনুসের কাছে আমাদের চাওয়া তিনি দ্রুত এই সমস্যার সমাধান করবেন। এছাড়া নার্সদের বিসিএস চালু করার দাবি জানান আন্দোলনকারী নার্সরা। সেই সাথে তাদের দাবি না মানা হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]