খেলাকে জাতীয় শক্তিতে রুপান্তর করতে হবে; আসিফ মাহমুদ


এম. শামীম, রাবি: , আপডেট করা হয়েছে : 17-09-2024

খেলাকে জাতীয় শক্তিতে রুপান্তর করতে হবে; আসিফ মাহমুদ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, এগারোজন মাঠে খেললেও আমরা ১৮ কোটি মানুষ সে খেলার জন্য এক হয়ে যেতে পারি। সেটাকে আমাদের জাতীয় শক্তিতে রুপান্তর করতে হবে। সেই স্পিরিটটাকে কাজে লাগিয়ে আমাদের দেশ গড়ার যে লড়াইটা সেটা চালিয়ে যেতে হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে রাজশাহী বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রীতি ফুটবল খেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাবিও রুয়েটকে ধন্যবাদ আমাকে আমন্ত্রণ করার জন্য। আমার সাথে আসলে খেলাধুলা যায়। আমাদের এই সরকারের একটা চরিত্রের কাজ হচ্ছে এখানে যুবকরা আছে আবার প্রবীণরাও আছে। এখানে কিন্তু প্রবীণরা কোনো ভাবেই যুবকদের থেকে পিছিয়ে নেই। প্রধান উপদেষ্টা তিনি বিশ্ববরেণ্য। তিনি ক্রীড়া ব্যক্তিত্ব নন তবে খেলাধুলার ক্ষেত্রে প্রধান উপদেষ্টার একটা প্রভাব রয়েছে। তিনি অলিম্পিকে উদ্বোধন করেন।

আনন্দ প্রকাশ করে তিনি আরো বলেন, আমরা অভ্যুত্থানের পরে দুইটা বড় জাতীয় অর্জন পেয়েছি। একটা পাকিস্তানের সাথে আমরা টেস্ট সিরিজ জয় করেছি। আর সার্ফ অর্নুদ্ধ-২০ এ চ্যাম্পিয়ন হয়েছি। এটা আমাদের জন্য ভাগ্যই বলা যায়। কারন আমরা বেশি কাজ করার সুযোগে পাইনি। কিন্তু এর ধারাবাহিকতা যেন থাকে সে জন্য আমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে কাজ করে যাব। স্পোর্টসের জন্য আমরা কাজ করে যাবো কিন্তু অংশগ্রহণ খুব গুরুত্বপূর্ণ। ইদানীং দেখা যাচ্ছে স্মার্টফোনে আসক্তিসহ বিভিন্ন দিকে আমরা চলে যাচ্ছি। তাই আমাদের নিজেদের জায়গা থেকে অংশগ্রহণ করতে হবে খেলাধুলাতে।

সভাপতির বক্তব্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সালেহ হাসান নকীব বলেন, দুই দলের খেলা দেখে আমি খুবই আনন্দিত। দুইদলই ভালো খেলেছেন। রাবির ফুটবল টিমকে জয়ী হওয়ার জন্য অভিনন্দন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক। এছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক মাহবুবুর রহমান, শরীর চর্চা শিক্ষা বিভাগের পরিচালক, রুয়েট ছাত্রকল্যাণের পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকেরা।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয় শরীরচর্চা শিক্ষা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় রাবি বনাম রুয়েটের প্রীতি ফুটবল ম্যাচ। সেখানে দুই শূন্য গোলে জয় লাভ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]