ছাত্র-জনতার উপর গুলিবর্ষণকারী অস্ত্রধারী সন্ত্রাসী ও কিশোর গ্যাং লিডার মিজান ১২০০ পিছ ইয়াবা সহ গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক : , আপডেট করা হয়েছে : 17-09-2024

ছাত্র-জনতার উপর গুলিবর্ষণকারী অস্ত্রধারী সন্ত্রাসী ও কিশোর গ্যাং লিডার মিজান ১২০০ পিছ ইয়াবা সহ গ্রেফতার

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি এলাকায় অভিযানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী চট্টগ্রামের ত্রাস অস্ত্রধারী সন্ত্রাসী ও কিশোর গ্যাং লিডার মোঃ মিজান’কে ১২০০ পিছ ইয়াবা ট্যাবলেট ও সুইচ গিয়ার-সহ গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে , কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন হরিপুর ব্রাহ্মণপাড়া আবুল কালামের কলোনীর ভাড়া ঘরে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ১৬ সেপ্টেম্বর পৌনে ৪টায় বর্ণিত কলোনীর বসত ঘরটি ঘেরাও করার লক্ষ্যে উক্ত স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামি মোঃ মিজান (৩৩), পিতা- মোঃ জামাল উদ্দিন, সাং- ওয়াজেদিয়া আলী চেয়ারম্যানের বাড়ী, থানা- বায়েজিদ বোস্তামি, চট্টগ্রাম মহানগরী (বর্তমানে- হরিপুর আবুল কালামের কলোনীর ১০ নং কক্ষের ভাড়াটিয়া)’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামির দেখানো ও সনাক্ত মতে তার ভাড়া বসত ঘরের ভিতরে টয়লেটের উপরে বাঁশের তৈরি  মাচার উপর হতে আসামির নিজ হাতে বের করে দেয়া মতে একটি সাদা শপিং ব্যাগে রক্ষিত ৬টি নীল রংয়ের প্যাকেট হতে ১২০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ১টি টিপ চাকু উদ্ধার সহ আসামিকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামি জানায়, বিক্রির উদ্দেশ্যে সে ইয়াবা ট্যাবলেট নিজ হেফাজতে রেখেছিল। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা।

উল্লেখ্য, গ্রেফতারকৃত মোঃ মিজান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার বিপক্ষে অবস্থান নিয়ে অস্ত্র হাতে মহড়া দেয় এবং গুলি করে। গত ১৮ জুলাই সে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট কাঁচাবাজারে অবস্থান নিয়ে ছাত্র-জনতার দিকে গুলি করে। তার অস্ত্র সহ মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ভাইরাল হয়। আন্দোলন চলাকালীন সময়ে হওয়া নাশকতা সংক্রান্ত চান্দগাঁও থানা ও পাঁচলাইশ থানার মামলায় সে সরাসরি সম্পৃক্ত ছিল বলে জানা যায়। আসামি চট্টগ্রাম মহানগরীর কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। চট্টগ্রামের বিভিন্ন থানায় তার নামে মাদক, অস্ত্র, অপহরণ এবং ডাকাতি সহ ৭ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]