মুনিরীয়া এবাদতখানা ভাংচুর ও অগ্নিসংযোগ মামলার যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক : , আপডেট করা হয়েছে : 17-09-2024

মুনিরীয়া এবাদতখানা ভাংচুর ও অগ্নিসংযোগ মামলার যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন গ্রেফতার

চট্টগ্রামের রাউজান থানার আলোচিত ও চাঞ্চল্যকর মুনিরীয়া যুব তাবলীগ এর দুইটি এবাদতখানা ভাংচুর ও অগ্নিসংযোগ সংক্রান্ত ০৩টি মামলার এজাহারনামীয় পলাতক আসামি গুজরা ইউনিয়ন যুবলীগের কুখ্যাত সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গত ১৯ এপ্রিল ও ৩০ এপ্রিল ২০১৯ সাবেক সংসদ সদস্য এবং অপরাপর লোকজনের নির্দেশ ও সরাসরি ইন্ধনে মোঃ আনোয়ার হোসেন সহ ৭০-৭৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে মুনিরীয়া যুব তাবলীগ কমিটি, বাংলাদেশ এর চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন ২০৪ নং ফকিরটিলা শাখা ও ১০৩ নং দলইনগর-নোয়াজিষপুর শাখার এবাদতখানায় ভাংচুর করে। ভাংচুর করার সময় প্রতিষ্ঠান দুটির লোকজন বাঁধা প্রদান করলে নাশকতাকারীরা তাদের গালিগালাজ এবং মারধর করে হুমকি প্রদান করে। এছাড়াও, প্রতিষ্ঠান দুটির কয়েকটি ভবন, আসবাবপত্র এবং দোকানপাট ভাংচুর করে আনুমানিক ২ কোটি টাকার ক্ষতি সাধন করে।

উক্ত ৩০ এপ্রিল ২০১৯ ঘটনায় প্রতিষ্ঠানের ১০৩ নং শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ আলাউদ্দিন বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাউজান থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০৪, তারিখ- ২৩ আগস্ট ২০২৪ ইং, ধারা- ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩০৭/৪২৭/৩৭৯/৩৮০/৪৩৫/৪৩৬/১০৯/৫০৬, দ্য পেনাল কোড, ১৮৬০। এছাড়া, ১৯ এপ্রিল ২০১৯ ঘটনায় ২০৪ নং শাখার সহ-সভাপতি মোঃ জোহেল উদ্দীন বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাউজান থানায় আরেকটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৫, তারিখ- ২৬ আগস্ট ২০২৪ ইং, ধারা- ১৪৩/৪৪৭/৪৪৮/৪২৭/৩৮০/৪৩৫/৪৩৬/১০৯/৫০৬, দ্য পেনাল কোড, ১৮৬০।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বর্ণিত মামলাসমূহের আসামি মোহাম্মদ আনোয়ার হোসেন চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন গহিরা এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৬ সেপ্টেম্বর ২০২৪  পৌনে ৯টায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোহাম্মদ আনোয়ার হোসেন, পিতা- হবল হোসেন প্রকাশ তবল হোসেন, সাং- গোলজার পাড়া কাগতিয়া, থানা- রাউজান, জেলা- চট্টগ্রাম'কে গ্রেফতার করা হয়।

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলাসমূহের এজাহারনামীয় পলাতক আসামি হওয়ার কথা স্বীকার করে। এছাড়াও সে চট্টগ্রাম জেলার রাউজান থানায় প্রবেশ করে গুরুত্বপূর্ণ মালামাল ভাংচুর, অস্ত্র-গোলাবারুদ লুট, পুলিশকে হত্যার উদ্দেশ্যে আঘাত করা এবং অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলা নং- ০৭, তারিখ- ১২ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩০৭/৩৮৫/৩৭৯/৩৮০/৪৩৫/৪৩৬/৪২৭/১০৯/৫০৬, দ্য পেনাল কোড, ১৮৬০ এর সন্ধিগ্ধ আসামি বলেও জানা যায়।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে চট্টগ্রাম জেলার রাউজান থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]