মাত্র ১ মিনিটের জন্য নিজের জিহ্বা রাখুন তালুতে, তারপর দেখুন


ফারহানা জেরিন , আপডেট করা হয়েছে : 17-09-2024

মাত্র ১ মিনিটের জন্য নিজের জিহ্বা রাখুন তালুতে, তারপর দেখুন

আজকের দ্রুতগতির জীবনে সবাই শুধু অর্থের পেছনে ছুটছে, কিন্তু কথায় আছে, 'স্বাস্থ্যই সবচেয়ে বড় সম্পদ।' এই কথা মাথায় রেখে, আমরা আপনাদের জন্য একটি সহজ উপায় নিয়ে এসেছি যা আপনার স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী হতে পারে।

এই পদ্ধতি অনুযায়ী, আপনাকে আপনার জিহ্বা তালুর সঙ্গে লাগাতে হবে এবং তারপর শ্বাস নিতে হবে।

কীভাবে করবেন এই পদ্ধতি: এই পদ্ধতি বিশেষ করে তাদের জন্য কার্যকর, যারা রাতে ঘুমাতে অসুবিধা বোধ করেন। যদিও প্রথমে এটি একটু অদ্ভুত লাগতে পারে, তবে আমাদের বিশ্বাস করুন, এর চেয়ে ভালো ব্যায়াম আর কিছু হতে পারে না। এটি আপনার স্বাস্থ্যের উপর সরাসরি প্রভাব ফেলে। এটি করতে প্রথমে আপনার জিহ্বার ডগা দিয়ে আপনার তালুকে স্পর্শ করুন এবং গভীর শ্বাস নিন। এরপর সঠিকভাবে ফুসফুস থেকে শ্বাস ছাড়ুন।

এরপর নাক দিয়ে শ্বাস নিন এবং চার পর্যন্ত গণনা করুন। তারপর শ্বাস আটকে রাখুন সাত পর্যন্ত গণনা করে। এরপর দীর্ঘ শ্বাস ছাড়ুন এবং মুখ দিয়ে বাতাস বের করুন। আট পর্যন্ত গণনা করে মুখ দিয়ে 'শ' এর মতো শব্দ করুন। এই প্রক্রিয়াটি চারবার করে করুন।

তালুতে জিহ্বা লাগানোর উপকারিতা: চিকিৎসকদের মতে, যদি এই প্রক্রিয়া প্রতিদিন নিয়মিত দুই বা তিন মাস ধরে করা হয়, তবে এটি শরীরের বিভিন্ন অংশে আশ্চর্যজনক পরিবর্তন আনবে। এটি আপনার পাচনতন্ত্রকে সঠিকভাবে কাজ করতে সাহায্য করে এবং হৃদরোগের ঝুঁকি কমায়। এছাড়াও, এটি শরীরের বিপাকীয় কার্যকলাপকে ধীর করে। বিশেষ করে যারা রাতে ঘুমাতে অসুবিধা বোধ করেন, তাদের জন্য এটি অত্যন্ত উপকারী। এই ব্যায়ামের জন্য কোনও ওষুধের প্রয়োজন নেই, শুধু সঠিকভাবে শ্বাস নেওয়া এবং জিহ্বা নাড়ানোর ক্ষমতাই যথেষ্ট।

এছাড়াও, এই পদ্ধতি মানসিক চাপ দূর করতে এবং শরীরকে শিথিল করতে সাহায্য করে। এই সহজ পদ্ধতির আবিষ্কার করেছেন ডক্টর অ্যান্ড্রু ওয়েল, এবং এটি প্রাকৃতিক উপায়ে শরীরের সিস্টেমকে সুস্থ রাখতেও সাহায্য করে।

এই ছোট্ট ব্যায়ামটি আপনার দৈনন্দিন জীবনে যুক্ত করে আপনি আরও স্বাস্থ্যকর এবং নিরাময়মূলক জীবনযাপন করতে পারবেন-ওষুধ ছাড়াই!


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]