নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনায় ৪১ জন নিহত


আন্তর্জাতিক ডেস্ক , আপডেট করা হয়েছে : 17-09-2024

নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনায় ৪১ জন নিহত

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য জামফারায় একটি কাঠের নৌকা ডুবে যাওয়ার ঘটনায় অন্তত ৪১জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও ১২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। রবিবার স্থানীয় একটি সংবাদ সংস্থা সূত্রে এই তথ্য পাওয়া গিয়েছে। নৌকাটি ৫০জনের বেশি যাত্রী নিয়ে যাচ্ছিল। গুম্মির শহরের কাছাকাছি নৌকাটি ডুবে যায়।

নাইজেরিয়া ফেডারেলের গুম্মি-বুক্কুয়ুম নির্বাচনী এলাকার প্রতিনিধিত্বকারী জাতীয় বিধায়ক সুলেমান গুম্মি বলেন, শনিবার তীরে ছাড়ার কিছুক্ষণ পরে গুম্মি শহরের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। তিনি আরও বলেন, যাত্রীরা সবাই ছিলেন কৃষিজীবী মানুষ। যাঁরা প্রতিদিন নৌকায় করে পার্শ্ববর্তী কৃষিক্ষেতে যাতায়াত করতেন।

সিনহুয়া নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, ঘটনার পর স্থানীয় কর্তৃপক্ষ দ্রুত ঘটনাস্থলে কর্মীদের মোতায়েন করে। যার মধ্যে স্থানীয় ডুবুরিরা রয়েছে। যাঁরা অন্তত ১২জন ব্যক্তিকে জীবিত অবস্থায় উদ্ধার করে। স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জামফারা রাজ্যের জরুরি বিভাগের প্রধান হাসান দৌরা জানিয়েছেন, এই ঘটনায় যাঁরা নিহত হয়েছেন, তাঁদের অধিকাংশই নারী ও শিশু।

উল্লেখ্য, পশ্চিম আফ্রিকার দেশটিগুলিতে প্রায়ই নৌকা ডুবির ঘটনার খবর পাওয়া যায়। মূলত অতিরিক্ত মালপত্র ও যাত্রী বোঝাই, প্রতিকূল আবহাওয়া এবং অপারেশনাল ত্রুটির কারণে এই দুর্ঘটনাগুলি ঘটে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]