রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল


স্টাফ রিপোটার: , আপডেট করা হয়েছে : 15-09-2024

রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল

রাজশাহী মহানগরীতে গত (৫ আগস্ট) গণঅভ্যুত্থানে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থী হত্যা মামলার আসামি মোঃ জহিরুল ইসলাম রুবেলকে (৪১) পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. ফয়সল তারেক শিক্ষার্থী আলী রায়হান হত্যাকাÐের ঘটনায় আসামী রুবেলকে জিজ্ঞাসাবাদ করার জন্য এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে নিহত শিক্ষার্থী আলী রায়হান হত্যা মামলায় রুবেলকে পুলিশের বুলেট প্রæফ জ্যাকেট ও হেলমেট পরিয়ে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এ সময় ওই মামলার তদন্ত কর্মকর্তা রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন জানান। পরে শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, শুক্রবার গভীর রাতে (১৩ সেপ্টেম্বর) কুমিল্লার দাউদকান্দি থেকে র‌্যাব সদস্যরা রুবেলকে গ্রেপ্তার করে। এরপর শনিবার গভীর রাতে তাকে রাজশাহীতে নিয়ে আসা হয়। পরে রোববার সকালে বোয়ালিয়া থানায় রুবেলকে হস্তান্তর কওে র‌্যাব। এরপর ইসলামী ছাত্রশিবির নেতা আলী রায়হান হত্যা মামলায় রুবেলকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে জিজ্ঞাসাবাদের জন্য আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বোয়ালিয়া থানার ওসি জানান, রুবেলের নামে শিক্ষার্থী আলী রায়হান ও সাকিব আনজুম হত্যা মামলা রয়েছে। এছাড়া সে আরও দুটি মামলার আসামি। তাকে দুটি হত্যাসহ চারটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

রুবেল রাজশাহী মহানগরীতে বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনে গত ৫ আগস্টের গণঅভ্যুত্থানে দুই শিক্ষার্থী হত্যা ব্দুরমামলার অন্যতম আসামি। জহিরুল হক রুবেল, সে রাজশাহী মহানগরীর চÐিপুর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। সর্বশেষ রুবেল যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন এবং তিনি সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ডান হাত হিসেবে পরিচয় দিতেন।

রাজশাহীতে গণঅভ্যুত্থানে বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলন দমনে শীর্ষ সন্ত্রাসী রুবেলই ছিল চালকের আসনে। তার নেত্বত্বেই ছাত্রলীগ ও যুবলীগের অন্তত একডজন নেতাকর্মী আগ্নেয়াস্ত্র নিয়ে ৫ আগস্ট শিক্ষার্থীদের ওপর গুলি ছোঁড়ে। ওই দিন সেখানে দু’জন নিহত হন। এছাড়াও রুবেল আরও একটি হত্যা মামলা ও  মাদক মামলার আসামি বলেও জানান ওসি। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]