যৌন হেনস্তার প্রতিবাদে মুখ খুলেছেন, আলিয়া ভাট


তামান্না হাবিব নিশু : , আপডেট করা হয়েছে : 13-09-2024

যৌন হেনস্তার প্রতিবাদে মুখ খুলেছেন, আলিয়া ভাট

এবার যৌন হেনস্তার প্রতিবাদে মুখ খুলেছেন বলিউড সেনসেশন আলিয়া ভাট।

তিনি বলেছেন, আমাদের সংস্কৃতি এমন- যৌন হেনস্তা হলে নির্যাতিতাকেই দোষারোপ করা হয়। পরিবারও নির্যাতিতার দিকে আঙুল তুলতে থাকে। নির্যাতিতারও মনে প্রশ্ন ওঠে, ‘কে আমাকে বিয়ে করবে? এবার আমার কী হবে? লোকে আমাকে নিয়ে কী ভাবছে?’ এই পুরো বিষয়টাই ভুল।

মালয়ালাম সিনেমা জগতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে কয়েক দিন আগেই একটি রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। এরপর থেকেই বিনোদন জগতের যৌন হেনস্তার ঘটনা নিয়ে কথা বলছেন তারকারা। এসব আলোচনায় সমাজে নারীর অবস্থানও উঠে আসছে।সাক্ষাৎকারে আলিয়া বলেন, যৌন হেনস্তার শিকার হলে নির্যাতিতার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। এজন্য সত্য প্রকাশ্যে আনতে ইতস্তত বোধ করেন নির্যাতিতারা।

তিনি বলেন, নির্যাতিতারা এজন্য কাউকে কিছু বলতে পারেন না। এমনকি নিজের বাবা-মায়ের থেকেও লুকিয়ে রাখেন। তাই সবটা বলার জন্য সত্যিই অনেকটা সাহসের প্রয়োজন পড়ে। অবশ্যই প্রত্যেকের নির্দ্বিধায় সত্য প্রকাশ্যে আনা উচিত।

শিগগিরই আসছে আলিয়া ভাটের ‘জিগার’। এ সিনেমায় আলিয়া ভাটকে একেবারে ভিন্নরূপে দেখা যাবে। এতে তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ও হলিউডের সিনেমা ‘হার্ট অফ স্টোন’-এ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]