ক্রিস গেইলের ছক্কার বিশ্ব রেকর্ড কেড়ে নিলেন নিকোলাস পুরান


ধর্ম ডেস্ক , আপডেট করা হয়েছে : 02-09-2024

ক্রিস গেইলের ছক্কার বিশ্ব রেকর্ড কেড়ে নিলেন নিকোলাস পুরান

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ডটাও এতদিন গেইলের নামেই শোভা পাচ্ছিল। এবার সেটা হাতছাড়া হলো। গেইলেরই স্বদেশী ও সতীর্থ নিকোলাস পুরান কেড়ে নিলেন ৯ বছর আগের সেই বিশ্বরেকর্ড। ২০২৪ সাল শেষ হতে আরও ৪ মাস বাকি থাকলেও এখনই এই ক্যালেন্ডার ইয়ারে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছক্কার বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন নিকোলাস পুরান।

২৮ বছর বয়সী এই ক্যারিবীয় বাঁহাতি সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ৯ ছক্কা মেরে ক্রিস গেইলের ৯ বছরের পুরোনো বিশ্ব রেকর্ড ভেঙে দিয়েছেন। ২০১৫ সালে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি মিলিয়ে মোট ১৩৫টি ছক্কা মেরেছিলেন গেইল। ত্রিনবাগোর হয়ে খেলতে নামার আগে পুরানের ছক্কা ছিল ১৩০টি। ৯ ছক্কায় সংখ্যাটা নিয়ে গেলেন ১৩৯ পর্যন্ত।

ক্রিস গেইল তার পুরো ক্যারিয়ারে ১ বছরে ১০০ ছক্কা হাঁকিয়েছিলেন মোট ৬ বার। এই কীর্তি আর আছে কেবল আন্দ্রে রাসেলের এবং নিকোলাস পুরানের। আর প্রথমবার ১০০ ছক্কা পেরুনোর বছরেই বিশ্ব রেকর্ড নিজের করে নিলেন পুরান। গেইলকে ১৩৫ ছক্কার জন্য ৩৬ ইনিংস খেলতে হলেও তাঁকে ছাড়িয়ে যেতে পুরানের লেগেছে ৫৭ ইনিংস।

চলতি বছর ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল ছাড়াও মোট ৭ দলের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছেন নিকোলাস পুরান। নিজ দেশের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে। এছাড়া ডারবান সুপার জায়ান্টস, লখনৌ সুপার জায়ান্টস, এমআই এমিরেটস, এমআই নিউইয়র্ক, নর্দার্ন সুপারচার্জারস এবং রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন পুরান।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]