মহানগরীতে “চাঞ্চল্যকর হত্যা” মামলার মূলহোতা পলাতক আসামি আরিফ গ্রেফতার


মাসুদ রানা রাব্বানী, রাজশাহী : , আপডেট করা হয়েছে : 17-07-2024

মহানগরীতে “চাঞ্চল্যকর হত্যা” মামলার মূলহোতা পলাতক আসামি আরিফ গ্রেফতার

রাজশাহী মহানগরীতে “চাঞ্চল্যকর হত্যা” মামলার মূলহোতা পলাতক আসামি মোঃ আরিফ (২২), নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর দেড়টায় মহানগরীর শাহমখদুম থানাধীন উত্তর নওদাপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ আরিফ (২২), সে রাজশাহী মহানগরীর দামকুড়া থানার মুরারীপুর গ্রামের মোঃ মজিজুল ইসলাম তোতা। 

বুধবার র‌্যাব-৫, রাজশাহীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।  

র‌্যাব জানায়, নিহত মোঃ নুরুল ইসলাম (৩৪), তিনি পেশায় একজন অটোরিক্সা চালক। প্রতিদিনের ন্যায় গত ১৫ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় অটোরিক্সা চালিয়ে বাড়িতে আসে।রাতের খাবার খাওয়া শেষে রাত ১০টায় নিজ শয়ন কক্ষে ঘুমিয়ে পড়ে। ভোর বেলা ফজরের নামাজ পড়ে হাটা-হাটির উদ্দেশ্যে বাড়ী হতে বের হয়ে যায়। পরে সকাল ৬টায় প্রতিবেশীর মাধ্যমে খবর আসে নুরুল ইসলাম রক্তাক্ত জখম অবস্থায় পড়ে আছে। গ্রেফতার আসামী মোঃ আরিফ-সহ অজ্ঞাতনামা ২/৩ জন আসামী তাকে ধারালো হাসুয়া দিয়ে দুই পায়ের বিভিন্ন জায়গায় কুপিয়ে হত্যা করে দ্রæত পালিয়ে যায়। এ ব্যপারে নিহত নুরুলের পিতা স্থানীয় লোকজনের সহায়তায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। পরবর্তীতে তার পিতা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায়, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব ওই ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং আসামিদের সনাক্ত করে গ্রেফতার করার জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। মঙ্গলবার দুপুর ৩টায় মহানগরীর শাহমখদুম থানাধীন উত্তর নওদাপাড়া এলাকা থেকে মূল হোতাকে গ্রেফতার করে র‌্যাব। মামলার অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গ্রেফতার আসামী মোঃ আরিফ ও নিহত মোঃ নুরুল ইসলাম একই এলাকার প্রতিবেশী। ভিকটিম ও আসামীর মধ্যে একটি মোটরসাইকেল ক্রয়-বিক্রয় সংক্রান্ত দ্ব›দ্ব সৃষ্টি হয়। যার প্রেক্ষিতে গ্রেফতার আসামী তাকে ধারালো হাসুয়া দিয়ে হত্যা করে তৎক্ষণাৎ পালিয়ে তার ফুপুর বাসায় আত্মগোপন করে। পরে চুল কেটে ন্যাড়া হয়ে ছদ্মবেশ ধারণ করে। 

বুধবার গ্রেফতার আসামীকে সংশ্লিষ্ট থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।  


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]