রাবিতে জড়ো হওয়া আন্দোলনকারীদের পুলিশ-বিজিবি ও র‌্যাবের ধাওয়া


এম শামীম (রাবি): , আপডেট করা হয়েছে : 17-07-2024

রাবিতে জড়ো হওয়া আন্দোলনকারীদের পুলিশ-বিজিবি ও র‌্যাবের ধাওয়া

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সরাতে পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালিয়েছে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন থেকে প্রায় চার ঘন্টা অবরুদ্ধ থাকার পর বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবমুক্ত করেন পুলিশ প্রশাসন।

বুধবার (১৭ জুলাই) বিকেল সোয়া ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে এ অভিযান শুরু করেন আইনশৃঙ্খলা বাহিনী। এসময় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল, ফাঁকা গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেন পুলিশ। এসময় শিক্ষার্থীরা ছাত্রভঙ্গ হয়ে সবাই সবার মতো হল বা মেসে চলে যান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। এ অভিযানে কোন শিক্ষার্থী আহত হয়েছে কিনা এমন তথ্য এখনো পাওয়া যায়নি।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসজুড়ে এখনো বিপুল সংখ্যক পুলিশ, র‍্যাব, বিজিবি মোতায়েন করা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে পুলিশ সদস্যসহ একটি জলকামান রাখা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, শিক্ষার্থীরা নিরাপদে হলে অবস্থান করতে পারবে। পুলিশ বিনা কারণে কোনো শিক্ষার্থীকে হয়রানি করবে না। হল প্রশাসন শিক্ষার্থীদেরকে নিরাপত্তা দিবে। তবে অযথায় ক্যাম্পাসে শিক্ষার্থীরা যেন ঘুরাফেরা না করে কারণ রাত থেকে পুলিশ ও বিজিবি টহল দিবে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]