ভারতের ট্রানজিট নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপিসহ কিছু মিডিয়া: প্রতিমন্ত্রী আরাফাত


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 01-07-2024

ভারতের ট্রানজিট নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপিসহ কিছু মিডিয়া: প্রতিমন্ত্রী আরাফাত

ভারতের ট্রানজিট নিয়ে বিএনপিসহ কিছু মূলধারার মিডিয়া অপপ্রচার চালিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ করেছেন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

সোমবার (১ জুলাই) সাংবাদিকদের ব্রিফিংকালে এ অভিযোগ করেন তথ্য প্রতিমন্ত্রী। তিনি বলেন, গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম যা বলছেন তা ডাহা মিথ্যা কথা। সমঝোতা স্মারক না পড়ে তিনি এসব বলছেন।

ভারতের সঙ্গে রেলের যে সমঝোতা স্মারক হয়েছে তা প্রাথমিক আলোচনার পর্যায়ে রয়েছে উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী জানান, ট্রানজিটে মাশুল বা ফি কী হবে সেটা পরবর্তীতে আলাপ আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হবে। পুরোটাই একটা স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে হবে।

তিনি বলেন, ভারত শুধু আমাদের ওপর নিয়ে ট্রেন নিয়ে যাবে না বরং আমরাও ভারতের ওপর দিয়ে ট্রেন নিয়ে নেপাল, ভুটান যাবো। এসব অর্জনকে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। এটাকে তো নতজানু পররাষ্ট্রনীতি বলে না।

আরাফাত বলেন, ভারতের সঙ্গে বিষয়টি হলে আঞ্চলিক কানেক্টিভিটির বিষয়। এটা একক কোনো দেশের লাভের বিষয় না। সমঝোতা স্মারকের পুরো বিষয়টি উল্লেখ না করে তারা মিথ্যাচার করছেন। সরকারের নতজানু হওয়ার কথা বলছেন। বাংলাদেশের বুক চিরে ভারতকে ট্রানজিট দেওয়া হয়েছে এমন কথা বলে বিএনপি সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, দুই দেশই ব্যবসায়ীকভাবে উপকৃত হবে এই সমঝোতার মাধ্যমে। কিন্তু বিএনপি মিথ্যা তথ্য দিয়ে উস্কানি দিচ্ছে, এতে নিরাপত্তার ঝুঁকিতে পড়তে পারে দেশ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]