গোদাগাড়ী ও কাকনহাটে চাঁদাবাজ চক্রের মূলহোতা-সহ ৭জনকে গ্রেফতার


মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: , আপডেট করা হয়েছে : 22-03-2024

গোদাগাড়ী ও কাকনহাটে চাঁদাবাজ চক্রের মূলহোতা-সহ ৭জনকে গ্রেফতার

রাজশাহীর গোদাগাড়ী ও কাকনহাটে চাঁদাবাজ চক্রের মূলহোতা-সহ ৭জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকাল পৌনে ৪টায় রাজশাহীর গোদাগাড়ী থানার কাকন হাট বাজার সংলগ্ন কড়াইতলা মোড় কাকনহাট পুলিশ ফাঁড়ির সামনের সড়কের উপর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮,০৪০/- টাকা, চাঁদা আদায়ের ৪টি টালিখাতা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: মোঃ সুইট আলী (২৪), সে গোদাগাড়ী থানার কাকনহাট লাহিলা পাড়ার মোঃ মোস্তফার ছেলে, বেনজীর আহাম্মেদ (৪০), সে একই থানার সুন্দরপুর এলাকার মৃত সিরাজ উদ্দিনের ছেলে, মোঃ আসিদুল ইসলাম (৩২), কাকনহাট সেরেপাড়া এলাকার মোঃ আহসান হাবিবের ছেলে। 

অপর এক অভিযানে গোদাগাড়ী বাজার সংলগ্ন ডাইংপাড়া মোড়ের রাজশাহী টু গোদাগাড়ী সড়কের উপর অভিযান চালিয়ে ৪জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭,৪২০/- টাকা ও ২টি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: মোঃ শহিদুল ইসলাম (৩৭ ), সে গোদাগাড়ী থানার আয়হার রাহী পাড়া এলাকার মোঃ হাবিবুর রহমানের ছেলে, মোঃ রমজান আলী (২৭), সে একই থানার ভগমহন্তপুর এলাকার মোঃ মজিবর রহমানের ছেলে, মোঃ তুষার আলী নাঈম (২৪), সে বুজরুক রাজরামপুর এলাকার  মোঃ আমিনুল ইসলামের ছেলে ও মোঃ জিয়াউর রহমান পাইলট (৪২), সে রাজাবাড়ীহাট এলাকার মৃত আলহাজ বদরুদ্দৌজার ছেলে।

শুক্রবার সকালে ব্যাব-৫, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত চাঁদাবাজরা অটোরিক্সা থেকে নিয়মিতভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে। জিজ্ঞাসাবাদে চাঁদাবাজরা স্বীকার করে, তারা ঘটনাস্থল থেকে প্রতিদিন মূলহোতা পলাতক আসামী মোঃ রবিউল আলমের নির্দেশক্রমে যাত্রীবাহী অটোরিক্সা থেকে নিয়মিতভাবে বিভিন্ন ভয়-ভীতি দেখাইয়া জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে এবং চাঁদা না দিলে অটোরিক্সা চালকদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন-সহ গাড়ী ভাংচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করিয়া চাঁদা আদায় করা-সহ যানবাহন চলাচলে বাধাপ্রদান করে।  গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গোদাগাড়ী থানায় চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে। 

শুক্রবার সকালে তাদের বিজ্ঞ আদালতে সোপর্দ করেছে পুলিশ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]