ফরাসি পতাকা ‘শয়তানের প্রতীক’! মুসলিম ধর্মগুরু


আন্তর্জাতিক ডেস্ক : , আপডেট করা হয়েছে : 25-02-2024

ফরাসি পতাকা ‘শয়তানের প্রতীক’! মুসলিম ধর্মগুরু

জাতীয় পতাকাকে অপমানের জেরে ফ্রান্স থেকে বের করে দেওয়া হল মুসলিম ধর্মগুরুকে। তাঁর দেশ টিউনিশিয়ায় ফেরত পাঠানো হল। অভিযোগ, ফরাসি তেরঙা জাতীয় পতাকাকেক শয়তানের প্রতীক বলে উল্লেখ করেছিলেন ওই ধর্মগুরু। সোশাল মিডিয়ায় বিতর্কিত পোস্টের পরই তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের ১২ ঘণ্টার মধ্যে ফ্রান্স থেকে বহিষ্কার করা হয় তাঁকে।

অভিযুক্ত ধর্মগুরু মাহজব মাহজবি এটাউবা মসজিদের ধর্মগুরু ছিলেন। আদপে তিনি টিউনিশিয়ার বাসিন্দা। ফ্রান্সের মসজিদে ধর্মগুরু হিসেবে যোগ দিয়েছিলেন। অভিযোগ, সোশাল মিডিয়ায় ফ্রান্সের জাতীয় পতাকাকে ‘অপমান’ করে। শয়তানের প্রতীক বলে কটাক্ষ করেন। যদিও অভিযুক্তের দাবি, তাঁর মন্তব্যের ভুল ব্যাখা করা হয়েছে। ভুল বোঝানো হচ্ছে। তিনি কখনওই জাতীয় পতাকার অপমান করতে চাননি। ফ্রান্সের ‘বহিষ্কারে’র সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন মাহজবি।

ফরাসি মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, দেশে মাহজবি ইসলামের পিছিয়ে পড়া, অসহিষ্ণু এবং হিংসার দিক তুলে ধরেছে। যা ফ্রান্সের অন্দরে মহিলাদের অসম্মানের পাশাপাশি সাম্প্রদায়িত সম্প্রীতি নষ্ট করেছে। এমনকী, কট্টরপন্থাকে উসকানি দিচ্ছে বলেও অভিযোগ। ধর্মগুরুকে গ্রেপ্তার করা হয়। এর ১২ ঘণ্টার মধ্যেই তাঁকে টিউনিশিয়ার বিমানে চাপিয়ে ফেরত পাঠানো হয় তাঁর দেশে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]