টস জিতে ব্যাটিংয়ে ভারত


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 15-11-2023

টস জিতে ব্যাটিংয়ে ভারত

বিশ্বকাপের প্রথম পর্ব শেষ। এবার লড়াই নক আউটের। ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক ভারত।

বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।  

বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল স্বাগতিক ভারত। এখন পর্যন্ত একটি ম্যাচেও হারের মুখ দেখেনি তারা। নয় ম্যাচের সবকটিতে জিতে দুর্দান্ত ছন্দে রয়েছে ভারত। বিশ্বকাপে একমাত্র দল হিসাবে কোন ম্যাচ না হেরে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা। সেই ধারা ধরে রেখে ফাইনাল নিশ্চিত করার লক্ষ্য নিয়ে মাঠে নামছে রোহিত শর্মার দল। এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে ভারত। 

অপরদিকে, দারুণ শুরু করেছিল নিউজিল্যান্ডও। টানা চার জয় বিশ্বকাপ শুরু করেছিল কিউইরা। মাঝে টানা চারে হারের তেঁতো স্বাদ পায় তারা। তবে শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে কেইন উইলিয়ামসের দল। প্রথম পর্বে ভারতের কাছে হারলেও এই ম্যাচ জিতে ফাইনালে যেতে চায় কিউইরা।

এরপর টানা চার হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের বিশাল ব্যবধানে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে কিউইরা। জয়ের ধারা ধরে রেখে স্বাগতিকদের সঙ্গে এই ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করার লক্ষ্য নিয়ে মাঠে নামছে কেন উইলিয়ামসনের দল। নিউজিল্যান্ডও অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে।  

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব। 

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও লকি ফার্গুনসন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]