পদ্মানদীতে ইলিশ ধরায় ৭ জেলেকে জরিমানা


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 27-10-2023

পদ্মানদীতে ইলিশ ধরায় ৭ জেলেকে জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় পদ্মানদীতে ইলিশ ধরার দায়ে ৭ জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৮ কেজি ইলিশ মাছ ও প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

শুক্রবার (২৭ অক্টোবর) বেলা ১টার দিকে উপজেলার শিলাইদহ ঘাট এলাকায় আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত। এসময় আদালতকে সহযোগিতা করেন উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান ও থানা পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে পদ্মানদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কার্যালয়। অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে মো. হাফিজুল ইসলাম (৩৮), ময়েন উদ্দিন (৪০), লাল চাঁদ (৩৫), সরফত মণ্ডল (২৮), আসলাম হোসেন (৩৪), আজিজুর রহমান (৩৮) ও আলমগীর হোসেন (৩৬) নামে সাতজন জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সংরক্ষণ আইনে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তাদের কাছ থেকে জব্দকৃত প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা। 

জব্দকৃত সাড়ে আট কেজি মাছ স্থানীয় এতিমখানায় দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো. আমিরুল আরাফাত। তিনি জানান, নিষেধাজ্ঞা অমান্য করে কুমারখালীর পদ্মানদীতে ইলিশ ধরার অপরাধে ৭ জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৮ কেজি ইলিশ মাছ ও প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]