‘স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তুলতে বহুমুখী পরিকল্পনা নেওয়া হয়েছে’


ইব্রাহীম হোসেন সম্রাট , আপডেট করা হয়েছে : 20-07-2023

‘স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তুলতে বহুমুখী পরিকল্পনা নেওয়া হয়েছে’

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার পথে। বাংলাদেশ পুলিশকে ‘স্মার্ট পুলিশ’ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বহুমুখী পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সানুগ্রহে বাংলাদেশ পুলিশের জনবল ও সক্ষমতা যেমন বহুগুণে বৃদ্ধি পেয়েছে, তেমনি উন্নত প্রযুক্তি ও সর্বোত্তম প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে আইজিপি বেলুন-ফেস্টুন ও কবুতর অবমুক্ত করার মাধ্যমে ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

আইজিপি রাজশাহীস্থ পুলিশ ইউনিটগুলোর ভূয়সী প্রশংসা করে বলেন, মহান মুক্তিযুদ্ধে রাজশাহীস্থ পুলিশের রয়েছে অসামান্য অবদান। বর্তমানেও তারা জীবন বাজি রেখে দায়িত্ব পালন করে চলেছেন। ভবিষ্যতেও ঠিক একইভাবে সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাবে।

একসময় বাংলাদেশে সন্ত্রাস-জঙ্গিবাদের ভয়াবহ প্রকোপ ছিল উল্লেখ করে তিনি জানান, বাংলাদেশ পুলিশ তা কঠোর হস্তে প্রতিহত করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমান। আলোচনা সভায় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে আইজিপি আরএমপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন এবং ‘নবচেতনায় আরএমপি’ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন। এরপর তিনি আরএমপি’র উদ্যোগে তৈরিকৃত বিজ্ঞ আদালতে সাক্ষী হাজির ব্যবস্থাপনা ও পুলিশ ভেরিফিকেশন সফটওয়্যার উদ্বোধন করেন। পরে আরএমপি’র ৩০ বছরের ইতিহাস ও সাফল্য তুলে ধরে একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির প্রিন্সিপাল মীর রেজাউল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, সাবেক উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. হুমায়ুন কবির, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল প্রমুখ।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]