ছেলে হতে চেয়েছিলেন সানিয়া মির্জা !


ক্রিড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 05-07-2023

ছেলে হতে চেয়েছিলেন সানিয়া মির্জা !

ভারতীয় টেনিসের গ্ল্যামার গার্ল, টেনিস সুন্দরী, কিংবদন্তি এবং আরও অনেক উপাধি লাগানো হয় তার নামের পাশে। তিনি সানিয়া মির্জা। এই দেশে এবং উপমহাদেশের বহু মহিলা খেলোয়াড়দের আইকন। সানিয়া জীবনের শেষ ম্যাচ খেলেন দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে মেয়েদের ডাবলসে। যেখানে প্রথম রাউন্ডেই হেরে বিদায় নেন তিনি। সানিয়া এক সাক্ষাৎকারে বলেছেন, সত্যি কথা বলতে, আমি যদি মেয়ে না হয়ে ছেলে হয়ে জন্মাতাম, তা হলে হয়তো ক্রিকেটই খেলতাম।

এমনিতে মনে হয়, ক্রিকেট খেলাটা যেন আর পাঁচটা খেলার থেকে আলাদা। আরও বলেছেন, তবে আমি মেয়ে হওয়ার জন্যই হয়তো মনে হত ক্রিকেটটা আমাদের খেলা নয়। এই চিন্তাধারাটা অবশ্যই হালের নয়। আমি বলতে চাই, সেটা প্রায় তিরিশ বছর আগের সাধারণ ভারতীয়-মনোভাব। সানিয়ার কথায়, আমার বেড়ে ওঠার সময় যাবতীয় প্রচারটা ছিল স্টেফি গ্রাফকে কেন্দ্র করে। হয়তো সেই কারণেই ওঁকে আদর্শ ভেবে নিয়েছিলাম।

আমাদের দেশে সে সময় পি টি উষাকে নিয়েও প্রচুর আগ্রহ ছিল। গোটা উপমহাদেশে সাধারণ মানুষের মুখে মুখে ঘুরত উষার নাম। তবে এই মুহূর্তে ভারতের মহিলা ক্রিকেট দল দারুণ শক্তিশালী। প্রচুর মেয়ে উঠে এসেছে। সানিয়া নিজেও মেয়েদের আইপিএলে বেঙ্গালুরু দলের সঙ্গে যুক্ত ছিলেন। তার স্বামী শোয়েব মালিক নিজেও ক্রিকেটার।

অবশ্য তাদের দুজনের সম্পর্ক এখন ঠিক কোন জায়গায় সেটা বোঝা সম্ভব নয়। সানিয়া মনে করেন তিনি যে জায়গায় ছেড়ে টেনিস থেকে অবসর নিয়েছেন সেখানে ভবিষ্যতে অন্য কোনও ভারতীয় মেয়ে পৌছাবে এমনটা হতেই পারে। তার নিজের একাডেমি থেকে ভবিষ্যতের মেয়েদের তুলে আনার চেষ্টা করছেন তিনি। তবে সানিয়া মির্জা নিশ্চিত তিনি ছেলে হলে অবশ্যই ক্রিকেট খেলতেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]