যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটি নেতা জন উদ্দিন আর নেই


ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: , আপডেট করা হয়েছে : 05-06-2023

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটি নেতা জন উদ্দিন আর নেই

যুক্তরাষ্ট্রের জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জন উদ্দিন আর নেই। স্থানীয় সময় শনিবার (৩ জুন) ভোর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে আলাবামার একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। জন উদ্দিনের আকস্মিক মৃত্যুতে নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বাংলাদেশি কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

প্রয়াত জন উদ্দিন দীর্ঘদিন নিউ ইয়র্কের ব্রঙ্কস ও ওজন পার্কের বাসিন্দা ছিলেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেন। মৃত্যুর খবর পেয়ে জন উদ্দিনের বড় ভাই মিশিগান থেকে আলাবামার পথে রওয়ানা হয়েছেন। সেখানে তার স্রী সন্তানের সাথে কথা বলে নামাজে জানাজার   ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।  

জন উদ্দীনের পারিবারিক সূত্র জানান, রাতে সবাই ঘুমিয়ে ছিলেন। হঠাৎ তার বুকে ব্যথা শুরু হয় এবং শ্বাস নিতে ভীষন কষ্ঠ হচ্ছিল। অ্যাম্বুলেন্স ডেকে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জন উদ্দিনের দেশের বাড়ি বিয়ানিবাজারে বলে জানা গেছে।

জন আলাবামা স্টেটের ডেমোপ্লাস শহরে একটি হোটেলে কাজ করতেন গ্রীষ্মকালীন সময়ে। কাজের জন্যই তারা এ শহরে থাকতেন। তাদের টেক্সাসে বাসা রয়েছে। অন্য সময়ে তারা টেক্সাসেই বসবাস করেন। জনের ১২ বছরের একটি ছেলে রয়েছে। তাঁর মৃত্যুতে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল খান ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রোকন হাকিম গভীর শোক প্রকাশ করেছেন।

মিশিগানে বাসবাসকারি জনের ভাই জালাল আলাবামার পথে রয়েছেন। তাকে কোথায় সমাহিত করা হবে তা পরিবারের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]