রাবি শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সাহেববাজারে মানববন্ধন


আল্-মারুফ, রাবি প্রতিনিধি: , আপডেট করা হয়েছে : 27-05-2023

রাবি শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সাহেববাজারে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এনামুল হকের কর্মক্ষেত্রে যৌন হয়রানি মূলক আচারনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০ টায় সাহেব বাজার জিরো পয়েন্টে ‘নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি ‘ এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অধ্যাপক রাসেদা খালেদ বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এমন ঘটনা ঘটাবেন এটা অকল্পনীয়। তিনি যে অশ্লীল বাক্য এবং অঙ্গভঙ্গি করেছেন তার সহকর্মীর সাথে তা ঠিক করেননি। আমরা ন্যায় বিচার চাই এবং দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর মাহমুদা কানিজ কেয়া বলেন,শারীরিক অঙ্গভঙ্গি প্রদর্শন, ভাষার ব্যবহার এগুলো যে হয়রানি মুলক। এই ব্যবহারগুলোর যদি শাস্তি দিতে না পারি তাহলে এগুলো আরো বাড়বে। তাই আমরা এর শাস্তি দাবি করছি।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা আইন, বিভাগীয় সভাপতি দিল সেতারা, মুক্তিযোদ্ধা বরজাহান আলী শাহজাহান, থিয়েটারকর্মী কামরুল্লাহ সরকার, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল হাসান খন্দকার, সেক্টর কমান্ডার বিভাগীয় সভাপতি, সভাপতি শিক্ষক সমিতি শফিকুল রহমান বাদশাসহ অনেকে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]