শর্তসাপেক্ষে পিসিবির প্রস্তাবে রাজি হচ্ছে বিসিসিআই


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 24-05-2023

শর্তসাপেক্ষে পিসিবির প্রস্তাবে রাজি হচ্ছে বিসিসিআই

অবশেষে গলতে শুরু করেছে বরফ। এশিয়া কাপকে ঘিরে অনিশ্চয়তা অনেকটাই কেটে যাওয়ার পথে। ভারতের গণমাধ্যমের খবর, শর্তসাপেক্ষে পিসিবির প্রস্তাবিত হাইব্রিড মডেল মেনে নিয়ে এশিয়া কাপে খেলতে রাজি হচ্ছে বিসিসিআই। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে ২৭ মে বিসিসিআইর সভা থেকে।

ভারতের টিভি সিরিয়ালের খ্যাতি আছে দক্ষিণ এশিয়াজুড়ে। অনেক সিরিয়াল চলে বছরের পর। এশিয়া কাপ নিয়েও তেমনই এক মেগা সিরিয়াল চালাচ্ছে বিসিসিআই। পাকিস্তানে যাওয়া নিয়ে তাদের টালবাহানা শেষ হওয়ার নয়। পিসিবির হাইব্রিড মডেলও তাদের পছন্দ ছিল না। বিসিসিআই সচিব জয় শাহর গোয়ার্তুমিতে পুরো এশিয়া কাপের ভবিষ্যৎই ছিল হুমকির মুখে।

অবশেষে গলতে শুরু করেছে বরফ। অনেকটা বাধ্য হয়েই পাকিস্তানের প্রস্তাবিত মডেল মেনে নিয়ে শর্তসাপেক্ষে এশিয়া কাপে খেলতে রাজি হচ্ছে বিসিসিআই। ভারতের গণমাধ্যমে এসেছে এমন খবর।

বিসিসিআইর দাবি ছিল পাকিস্তান থেকে সরিয়ে, নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে হবে এশিয়া কাপ। কিন্তু নাজাম শেঠি বারবারই বলেছেন, পুরো আসর তারা পাকিস্তান থেকে সরাবে না। চাইলে ভারতের ম্যাচগুলো আয়োজন করবে অন্য কোনো দেশে। বিকল্প হিসেবে আরব আমিরাত ও শ্রীলঙ্কার নামও প্রস্তাব করে পিসিবি। সঙ্গে হুমকি দেয় ভারত এশিয়া কাপে অংশ না নিলে তারাও এ বছর অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলবে না। মূলত বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান পিসিবির প্রস্তাব মেনে নেয়াতেই নাজাম শেঠিও নিজের অবস্থানে অনড় থাকেন।
কোনো পথ খোলা না দেখে ভারতকে শেষ পর্যন্ত তাদের অবস্থান থেকে সরেই আসতে হচ্ছে। সুর নরম করে তারাও হাইব্রিড মডেলেই এশিয়া কাপে খেলতে রাজি হচ্ছে। তবে এর জন্য জয় শাহ জুড়ে দিয়েছেন শর্ত। এ বছর আইসিসি বিশ্বকাপ খেলতে পাকিস্তান দল ভারত যাবে, পিসিবির কাছ থেকে এমন লিখিত নিশ্চয়তা চায় বিসিসিআই।

অবশ্য এর কিছুই এখনো চূড়ান্ত না। আগামী শনিবার (২৭ মে) আহমেদাবাদে একটি বিশেষ সভা ডেকেছে বিসিসিআই। সেখানেই সবার মতামত নিয়ে এশিয়া কাপে খেলার সবুজ সংকেত দেবে ভারত বোর্ড, বিভিন্ন সূত্রে এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম। শেষ পর্যন্ত তা সত্যি হলে প্রথমবারের মতো দুই দেশে আয়োজিত হবে এশিয়া কাপ। পাকিস্তানের পাশাপাশি খেলা হবে শ্রীলঙ্কাতেও।

Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]