রাজশাহীর চিকিৎসক ফাতেমা সিদ্দীকার বিরুদ্ধে ২৬ কোটি টাকার কর ফাঁকির অভিযোগ


নিজস্ব প্রতিবেদক , আপডেট করা হয়েছে : 04-04-2023

রাজশাহীর চিকিৎসক ফাতেমা সিদ্দীকার বিরুদ্ধে ২৬ কোটি টাকার কর ফাঁকির অভিযোগ

রাজশাহী কর অফিসে অভিযান চালিয়ে ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-করকমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশনের একটি দল। মঙ্গলবার সকালে এ অভিযান চালানো হয়। তবে মহিবুল ইসলাম ভূঁইয়াকে আটক করে নিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ‘টাকাগুলো তিনি ঘুষ নেননি। টাকাগুলো বাইরে থেকে নিয়ে এসে তাঁকে ফাঁসানো হয়েছে।

ঘুষের অভিযোগকারী চিকিৎসক ফাতেমা সিদ্দীকা ২৬ কোটি টাকার সম্পদ গোপন করেছেন। যেটি ব্যাংক হিসেবে আছে। কিন্তু আয়কর ফাইলে তিনি সেটি উপস্থাপন করেননি। যার ফলে মোটা অংকের কর ফাঁকি দিয়েছে তিনি। এটি নিয়ে কাজ করার কারণে তাঁকে ফাঁসানো হয়েছে।

দুদকের রাজশাহী সমন্বিত বার্যালয়ের উপপরিচালক মনিরুজ্জামান সাংবাদিকদের কাছে জানান, ডাক্তার ফাতেমা সিদ্দীকার ৫-৬ বছরের পুরনো ফাইল বের করে ২৬ কোটি টাকার সম্পদ গোপন করার অভিযোগ তোলা হয়। এর পর রাজশাহী কর বিভাগের সার্কেল ১৩ অঞ্চলের উপ-করকমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে বিপুল অংকের কর ধার্য করার করার হুমকি দেন। মহিবুলের দাবি অনুযায়ী ৬০ লাখ টাকার মধ্যে আজ মঙ্গলবার সকালে ১০ লাখ টাকা নিয়ে যান ডাক্তার ফাতেমা সিদ্দিীকা। এর পর টাকাগুলো নিয়ে মহিবুল ইসলাম তাঁর কার্যালয়ের ড্রয়ারে রাখেন। এর পর দুদকের রাজশাহী বিভাগের উপ-পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে ৯ সদসের‌্য একটি দল ওই কার্যালয়ে অভিযান চালান।

এসময় মহিবুলের ড্রয়ার থেকে ১০ লাখ টাকাসহ বেশকিছু ফাইলপত্র জব্দ করা হয়। এ ঘটনায় উ-করকমশিনার মহিবুল ইসলামকে আসামি করে দুদকের ফাঁদ কার্যক্রমের ১৬১ ধারায় মামলায় দায়ের করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে দুদকের রাজশাহী সমন্বিত বার্যালয়ের উপপরিচালক মনিরুজ্জামান বলেন, ‘কর ফাঁকি দিয়ে সেটি কর আইনের লঙ্ঘন। সেটি কর বিভাগ দেখবে। কিন্তু ঘুষ নিয়ে তো সেটি সমাধান হবে না।’


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]