ফের অধিক্ষেত্রের বাইরে সহকারী দিয়ে বিবাহ রেজিস্ট্রী করালেন কাজী খাদেমুল


মোঃ ইব্রহিীম হোসেন সম্রাট , আপডেট করা হয়েছে : 29-03-2023

ফের অধিক্ষেত্রের বাইরে সহকারী দিয়ে বিবাহ রেজিস্ট্রী করালেন কাজী খাদেমুল

ফের অধিক্ষেত্রের বাইরে সহকারী মোঃ মোজাম্মেল হককে দিয়ে বিবাহ রেজিস্ট্রী করিয়েছেন কাজী খাদেমুল ইসলাম।

গত মঙ্গলবার (২৮ মার্চ) রাত ৯টা দিকে বাগমারার গ্রামের (১১নং) গনিপুর ইউনিয়নে আব্দুল মতিনের মেয়ে মোসাঃ আফরোজা সহিত বর একডালা গ্রামের ফয়জুদ্দিনের ছেলে মোঃ জয়নালের সাথে বিবাহ্ রেজিস্ট্রী করেন। 

নিয়ম বহিভূত ভাবে ভূয়া ভলিয়মে বিবাহ্ রেজিস্ট্রীর করানোর বিষয়ে নিকাহ রেজিস্ট্রার মোঃ খাদেমুল ইসলামের মুঠো ফোনে জানতে চাইলে তিনি জানান, গতকাল মঙ্গলবার আমি ব্যস্ত ছিলাম। তাই আমার সহকারী মোঃ মোজাম্মেল হককে দিয়ে বিবাহ রেজিস্ট্রীর কাজ সম্পন্ন করানো হয়েছে।

উল্লেখ্য, জেলা রেজিস্ট্রার ও সাব-রেজিস্ট্রারের সহোযোগিতায় রাজশাহীর বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার খাদেমুল ইসলাম তাঁর অধিক্ষেত্রের বাইরে (১১নং) গনিপুর ইউনিয়নে একাধিক সহকারী দ্বারা বিবাহ ও তালাক নিবন্ধন করে থাকেন। প্রত্যেক সহকারীর নিকট অবৈধ্য বিবাহের ভলিউম বই আছে বলে অভিযোগ রয়েছে । 

এর আগে, নিয়ম বহিভূত ভাবে একধিক ভলিয়মে বিবাহ্ রেজিস্ট্রী করার বিষয়ে নিকাহ রেজিস্ট্রার মোঃ খাদেমুল ইসলামের মুঠো ফোনে কথা হয়।  তিনি জানিয়েছিলেন, গনিপুর ইউনিয়নে আমার কোন সহকারী নাই। আমি নিজেই বিবাহ রেজিস্ট্রী করে থাকি। ভিডিও ফুটেজে দেখা যায় তার বক্তব্যের সাথে কর্মকান্ডের কোন মিল নাই। ভিডিওতে দেখা যায় তার সহকারী মোঃ মোজাম্মেল হক বিবাহ রেজিস্ট্রী করছেন। অতএব তার দেয়া তথ্য সম্পূর্ণ মিথ্যা।

রাজশাহী জেলা রেজিস্ট্রার মতিউর রহমান জানান, কোন কাজী সহকারী দ্বারা বিবাহ রেজিস্ট্রী করাতে পারবেন না। যদি এমন কেউ অনিয়ম করে থাকে । প্রমান-সহ তথ্য পেলে তাদের বিরুদ্ধে প্রয়েজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]