যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলা, ৩ শিশুসহ নিহত ৭


আন্তর্জাতিক ডেস্ক: , আপডেট করা হয়েছে : 28-03-2023

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলা, ৩ শিশুসহ নিহত ৭

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের একটি স্কুলে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে ৩ শিশু শিক্ষার্থীসহ ৭ জন নিহত হয়েছে। সোমবার সকালে স্কুলে ঢুকে হামলার এ ঘটনা ঘটেছে টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিল শহরের একটি বেসরকারি স্কুলে।

এ ঘটনায় পরে পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়। যাকে আগে কিশোরী বলা হলেও তার বয়স ২৮ বছর শনাক্ত হওয়ায় স্থানীয় পুলিশের টুইটের বরাতে নিশ্চিত হয়েছে সিএনএন।

বন্দুকধারী ওই নারী ন্যাশভিলের হলেও তার নাম জানায়নি পুলিশ। একইসঙ্গে গুলির ঘটনার সম্ভাব্য কারণ এবং স্কুলের সঙ্গে ওই নারীর সম্পর্ক বা যোগসূত্রের বিষয়টি কিছু বলেনি। গত ১৮ ফেব্রুয়ারি মিসিসিপি শহরে এক বাড়িতে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হওয়ার মধ্যে এ ঘটনা ঘটে।

সোমবারের হামলায় গুরুতর আহত ৩ শিক্ষার্থীকে হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়। নিহত বাকি ৩ ব্যক্তি স্কুলের কর্মী। তবে গুলিবিদ্ধ ছাড়া আরও কারও আহত হওয়ার জানায়নি পুলিশ।

রয়টার্স জানায়, ন্যাশভিলের বেসরকারি ওই খ্রিস্টান স্কুলে সকাল ১০টা ১৩ মিনিটে পুলিশ গুলি চালানোর প্রথম খবর পায়। ১৪ মিনিটের মাথায় পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়।

ন্যাশভিল পুলিশের মুখপাত্র ডন অ্যারন জানান, পুলিশ স্কুলের তৃতীয় তলায় গুলির শব্দ শুনতে পায়। হামলাকারী ওই নারীর হাতে অন্ততপক্ষে দুটি সেমি অটোমেটিক রাইফেল ও হ্যান্ডগান ছিল।

সেখান যাওয়া পাঁচ সদস্যের দলের মধ্যে দুই কর্মকর্তা স্কুলের লবিতে হামলাকারীকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। ১০টা ২৭ মিনিটে তার মৃত্যু হয় বলে মুখপাত্র জানান। ২০০১ সালে প্রতিষ্ঠিত ওই স্কুলে ২০০ শিক্ষার্থী পড়াশোনা করে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]