সিরাজগঞ্জে ৩ পরিবার অবমুক্ত, ৫ গ্রাম প্রধান গ্রেপ্তার


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 28-03-2023

সিরাজগঞ্জে ৩ পরিবার অবমুক্ত, ৫ গ্রাম প্রধান গ্রেপ্তার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সামাজিক বিরোধের জের ধরে তিনটি পরিবারকে একঘরে রাখার অভিযোগে পাঁচ গ্রাম প্রধানকে গ্রেপ্তার করা হয়। উপজেলার তেবড়িয়া গ্রাম থেকে সোমবার (২৭ মার্চ) দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ।গ্রেপ্তাররা হলেন তেবাড়িয়া গ্রামের আব্দুস সামাদ, আব্দুল লতিফ, আজম আলী, জিল্লুর রহমান, ফরিদুল ইসলাম ও জিন্নাহ।

এলাকাবাসী জানায়, তেবাড়িয়া গ্রামের আব্দুল করিমের সঙ্গে বাড়ির সীমানা নিয়ে প্রতিবেশী নেজাব আলীর বিরোধের জের ধরে গ্রামের প্রধানদের সঙ্গে আব্দুল করিম, তার ভাই মোতালেব হোসেন ও আব্দুস শহীদের পরিবারের লোকজনের কথা কাটাকাটি হয়। এ ঘটনায় তিন আগে গ্রাম প্রধানরা তিন পরিবারকে একঘরে করার ঘোষণা দেন। এতে চরম বিপদে পড়ে পরিবারগুলো।

ভুক্তভোগী আব্দুল করিম জানান, এবিষয় তিনি অন্যমাধ্যমে উল্লাপাড়া মডেল থানায় অভিযোগ করেন। পরে থানা পুলিশ ভোরে উল্লেখিত পাঁচ গ্রাম্য প্রধানকে গ্রেপ্তার করেন। সেই সঙ্গে পুলিশ তিন পরিবারকে একঘরে অবস্থা থেকে মুক্ত করেন।

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) এনামুল হক জানান, একঘরে করার অভিযোগে পাঁচ জন গ্রাম প্রধানকে গ্রেপ্তার করে জেলহজতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাছাড়া আব্দুল করিম তার বাড়ির সীমানা বিরোধের ব্যাপারে ইতোপূর্বে সিরাজগঞ্জ আদালতে উল্লেখিত ব্যক্তিরাসহ গ্রামের আরও লোকজনের নামে একটি মামলা দায়ের করেছিলেন। 

বর্তমানে আব্দুল করিমের পরিবারসহ তিনটি পরিবারের লোকজন স্বাভাবিক জীবন যাপন করছেব বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]