রাজশাহী সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে অপহৃত জেলেকে উদ্ধার করল বিজিবি


মঈন উদ্দিন , আপডেট করা হয়েছে : 28-03-2023

রাজশাহী সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে অপহৃত জেলেকে উদ্ধার করল বিজিবি

রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যটালিয়ানের (বিজিবি) অধিনায়কের হস্তক্ষেপে বিএসএফের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতের মাদক সিন্ডিকেটের হাতে অপহৃত হায়দার আলী (৪০) নামের এক জেলেকে ফেরত আনা হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে হায়দারকে ফেরত এনে পরিবারের কাছে বুঝিয়ে দেন ইউসুবপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা। রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যটালিয়ানের অধিনায়ক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি ও অপহৃত পরিবার সূত্রে জানা গেছে, গত শনিবার ভোরে চারঘাট আমবাগান পদ্মার চর এলাকায় নৌকা ও জাল নিয়ে মাছ মারতে যায় উপজেলার চকপাড়া এলাকার মৃত রহিমের ছেলে হায়দার আলী (৪০) ও তার সহোযোগী মৃত তহিরের ছেলে ইন্দা (৩৯)। এসময় ভারতের মাদক সিন্ডিকেটের অন্যতম সদস্য বিজল ও তার লোকজন ৩ রাউন্ড গুলি ছুড়ে তাদের উদ্দেশ্য করে। এসময় ইন্দা পালিয়ে আসলেও হায়দার আলীকে অপহরণ করে নিয়ে যায় তারা।

সূত্রমতে, ভারতের মাদক সিন্ডিকেটের সদস্যরা হায়দারকে আটকে রেখে মারপিট করে এবং ফোন করে তার স্ত্রী ফিরোজা বেগমের কাছে ৭ লাখ টাকা মুক্তিপন দাবি করে। হায়দারের স্ত্রী ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানায় ও সকাল ১১টার দিকে চারঘাট থানায় গিয়ে লিখিতো অভিযোগ দায়ের করে। পরে অপহৃত জেলের স্ত্রী ইউসুবপুর বিজিবি ক্যাম্পের সদস্যদের বিষয়টি জানান।

বিষয়টি জানতে পেরে রাজশাহী ১ বর্ডার গার্ড ব্যটালিয়ানের অধিনায়ক অপহৃত জেলেকে উদ্ধারে ইউসুবপুর বিজিবি ক্যাম্পের কমান্ডারকে নির্দেশনা দেন। পরে ইউসুবপুর বিওপি ক্যাম্পের কম্পানিকমান্ডার রোববার বিকেল থেকে উদ্ধার অভিযানে নামে। সোমবার বিকেলে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক করে রাত সাড়ে ৯টার দিকে ইউসুবপুর বিজিবি সদস্যরা অপহৃত জেলে হায়দার আলীকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করে।

উদ্ধারকৃত হায়দারের স্ত্রী ফিরোজা বেগম জানান, ইউসুবপুর বিজিবির সদস্যরা বিএসএফের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে আমার স্বামী হায়দার আলীকে উদ্ধার করে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে আমার স্বামীকে উদ্ধার করে আমাদের বুঝিয়ে দেন।

তিনি আরো জানান, ভারতের লোকেরা আমার স্বামীকে অনেক মারপিট করায় অসুস্থ হয়ে পড়েছে। বিজিবি সদস্যদের সহায়তায় তাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]