উইন্ড অব চেঞ্জ-এর নতুন গান ‘দুই কুলে সুলতান’


তামান্না হাবিব নিশু , আপডেট করা হয়েছে : 21-03-2023

উইন্ড অব চেঞ্জ-এর নতুন গান ‘দুই কুলে সুলতান’

বাংলা গানের হাওয়া বদলের যে যাত্রা শুরু করেছিল ‘উইন্ড অব চেঞ্জ’-সে হাওয়া এখনো থামেনি। ২১ মার্চ উইন্ড অব চেঞ্জ-এর সংগ্রহ থেকে অন্তর্জালে প্রকাশিত হল নতুন গান-‘দুই কুলে সুলতান’। তাপসের সংগীতায়োজনে নির্মিত গানটি উৎসর্গ করা হয়েছে এর কথা ও সুরের অমর স্রষ্টা কিংবদন্তি লোকশিল্পী গফুর হালিকে। গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ঐশী।

শিবামনির ঝড়ো পারকেশান কিংবা আরশাদ খানের জাদুকরি এসরাজ, আনা রাকিতার ধ্রুপদি ভায়োলিন কিংবা মিকাল হাসানের ইলেক্ট্রিক গিটারের সুরের মতো দেশ বিদেশের খ্যাতনামা মিউজিশিয়ানদের সুর-সিম্ফনিতে ফের আলোড়িত হবেন শ্রোতারা। তাপসের নান্দনিক সংগীতায়োজনে গানটির মধ্য দিয়ে নিজের কন্ঠের শক্তিমত্তার ফের সাক্ষর রেখেছেন ঐশী।

দীর্ঘদিন পর উইন্ড অব চেঞ্জ এ নিজের নতুন গান প্রকাশে দারুণ উচ্ছ্বসিত এ শিল্পী।

তার ভাষ্যে, “আমরা ইতিমধ্যেই বুঝে গেছি বাংলা গানের আন্তর্জাতিক প্লাটফর্ম হিসেবে উইন্ড অব চেঞ্জ-এর ভারটা আসলে কতটুকু। ভার বলছি এ জন্য- পুরো বিশ্বের সব শ্রেষ্ঠ মিউজিশিয়ানদেরকে নিয়ে এভাবে বাংলা গানকে উপস্থাপন করা এবং সফলভাবে উপস্থাপন করা এবং মানুষের মনে স্বকীয়তা থেকে জায়গা দখল করা এটা একটা বড় চ্যালেঞ্জ।  সে জায়গা থেকে উইন্ড অব চেঞ্জ সম্পূর্ণভাবে সাকসেসফুল। আমাদের দেশের মানুষকে উইন্ড অব চেঞ্জ অনেক সফল গান উপহার দিয়েছে।”

উইন্ড অব চেঞ্জ এ  এর আগে ঐশীর কণ্ঠে প্রকাশিত হয়  ‘দিল কি দয়া হয় না’ ও ‘নিজাম উদ্দিন আউলিয়া’ গান দু’টি।  দুটি গানই দারুণ শ্রোতাপ্রিয়তা অর্জন করে।

তারই ধারাবাহিকতায় নতুন গানটি প্রসঙ্গে এশী বলেন, “উইন্ড অব চেঞ্জ এ গান প্রকাশ মানেই আমার জীবনেও একটা নতুন মোড়। রেকর্ডিং এর অনেকদিন পর প্রকাশিত হল ‘দুই কুলে সুলতান’।  গানটার সংগীতায়োজন এত স্ট্রং আর এত এত শ্রেষ্ঠ মিউজিশিয়ানদের সামনে বাংলা গান গাইতে পারাও দারুণ একটা গর্বের ব্যাপার ছিল। এর সম্পূর্ণ কৃতিত্ব তাপস ভাই ও প্রিয় মুন্নী (ফারজানা মুন্নী) ভাবির।”

গানবাংলা টেলিভিশনের জন্য টিএম প্রোডাকশান নির্মিত গানটির প্রযোজনা করেছেন ফারজানা মুন্নী  ও কৌশিক হোসেন তাপস। গানবাংলা জানায়, গানটি ইতিপূর্বে টেলিভিশনে সম্প্রচারিত হলেও প্রথমবারের মতো গানবাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশের মাধ্যমে শ্রোতাদের জন্য এটি উন্মুক্ত করা হয়েছে। সর্বশেষ গতবছর প্রকাশিত হয় উইন্ড অব চেঞ্জ-এর গান ‘কানার হাট বাজার’।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]