গণশৌচাগার রেখে যাওয়া সেই বৃদ্ধ’র খোঁজ নিলেন বোয়ালিয়া মডেল থানার ওসি


মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: , আপডেট করা হয়েছে : 18-03-2023

গণশৌচাগার রেখে যাওয়া সেই বৃদ্ধ’র খোঁজ নিলেন বোয়ালিয়া মডেল থানার ওসি

রাজশাহী মহানগরীতে গণশৌচাগার থেকে উদ্ধার সেই বৃদ্ধ’ লিয়াকত আলীর (৭৫), খোঁজ খবর নিতে তার ছেলের বাড়িতে গেলেন বোয়ালিয়া মডেল থানার ওসি মোঃ সোহরাওয়ার্দী হোসেন । 

শনিবার রাত সোয়া ৯টায় নগরীর মতিহার থানার বাজে কাজলা এলাকায় তার ছেলের বাড়িতে যান তিনি। এ সময় তার শরীরের খোঁজ খবর নেন এবং ফল কিনে খাওয়ানোর জন্য বৃদ্ধ’র ছেলের হাতে কিছু টাকা দেন তিনি। 

বৃদ্ধ বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সোহরাওয়ার্দী হোসেনকে বলেন, তিনি ভাল আছেন। খাওয়া, সেবা যতেœর কোন সমস্যা নাই। ওসি তার ছেলেকে উপদেশমূলক কিছু পরামর্শ দেন।

এ সময় ওসি উপস্থিত গণমাধ্যম কর্মীদের জানান, মা-বাবাকে অবহেলা, অযত্ন, নির্যাতন করলে আইনগত ব্যবস্থা নেয়ার বিধান রয়েছে। তাই সবাইকে সতর্ক থাকতে থাকে। যাতে কোন ছেলে মেয়ে নিজ মা-বাবাকে অবহেলা বা নির্যাতণ না করেন।

এর আগে, শুক্রবার নগরীর বোয়ালিয়া থানাধীন শহীদ মিনার এলাকার লিয়াকত আলী (৭৫) নামের বৃদ্ধকে গণশৌচাগারে রেখে যায় তার ছেলেরা। তিনি ওই এলাকার মৃত রমজান আলীর ছেলে। এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। খবর পেয়ে সেখানে উপস্থিত হয় গণমাধ্যম কর্মীরাও। 

বিষয়টি জানানো হয় বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সোহরাওয়ার্দী হোসেনকে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ওসি। এ সময় স্থানীয়রা ওসিকে জানান, বৃদ্ধ লিয়াকত আলীর তিন ছেলে এক মেয়ে রয়েছে। বড় ছেলে মিঠু, সে একজন মুদি ব্যবসায়ী। মেজো এবং ছোট ছেলে সুমন ও লিমন তারা দুইজন অটো মিস্ত্রি। তাদের প্রত্যেকের স্বচ্ছল অবস্থা। বৃদ্ধ তার টাকা, জমি, বাড়ি ঘর মেয়ে ও ছেলেদের দিয়ে দিয়েছেন। এখন বৃদ্ধ অসুস্থ। মল-মূত্র বিছানায় ত্যাগ করেন। সেই ঘৃনায় স্ত্রী’দের চাপে ছেলেরা তাকে সরকারী গণশৌচাগারে রেখে যায়। স্থানীয়দের কাছে বিষয়টি জেনে বৃদ্ধ'র ছেলেদের ডেকে পাঠান ওসি। খবর পেয়ে বৃদ্ধর তিন ছেলে ছুটে আসে। ওসি তাদের বলেন, তোমাদের বাবাকে বাড়ি নিয়ে যাও। সাবান শ্যাম্পু দিয়ে গোসল করাও। প্রয়োজনীয় সেবা প্রদান করো। ওসির নির্দেশ বলে কথা। ছেলেরা বৃদ্ধ পিতাকে নিয়ে বাড়ি যায়। এ সময় উপস্থিত ২শতাধিক স্থানীয়রা ওসির দেয়া নির্দেশ শুনে হাতে তালি দেন এবং ধন্যবাদ জানান। 


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]