যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা করলেন বিসিএস ক্যাডার


অনলাইন ডেস্ক: , আপডেট করা হয়েছে : 18-03-2023

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা করলেন বিসিএস ক্যাডার

যৌতুকের টাকা না দেয়ায় উচ্চ আদালতের একজন বিচারপতির ভাতিজিকে নির্যাতন করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। নিহত নারীর নাম ফাতেমা নাসরিন।

শুক্রবার (১৭ মার্চ) রাত ১টার দিকে রাজধানীর নিউরোসাইন্স হাসপাতালে ১০ দিন চিকিৎসাধীন থাকার পর মারা যান নাসরিন। আর এ ঘটনায় মূল অভিযুক্ত তার স্বামী সাখাওয়াত হোসেন। তিনি একজন বিসিএস ক্যাডার কর্মকর্তা।

এর আগে গত ৮ মার্চ যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মশলার বাটা দিয়ে এলোপাতাড়ি আঘাত করে সাখাওয়াত। পরে মেয়ের মাধ্যমে খবর পেয়ে বাবা সাখাওয়াতকে বাসা থেকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

ভুক্তভোগীর মেয়ে ও স্বজনরা অভিযোগ করেন, কয়েক বছর ধরেই এক কোটি টাকা যৌতুকের দাবিতে স্ত্রী নাসরিনকে নির্যাতন করে আসছিল সাখাওয়াত। এর আগে পঞ্চগড়ে একটি মামলায় এক সপ্তাহ জেলও খাটেন সাখাওয়াত। নিজেকে বদলে সংসারে ফেরার প্রতিশ্রুতি দিলেও জেল থেকে বের হয়ে আবারও যৌতুকের জন্য নির্যাতন চালাতে থাকেন তিনি।

এরই এক পর্যায়ে গত ৮ মার্চ স্ত্রীকে বটি দিয়ে জবাই করতে যান। মেয়ে হাত থেকে বটি কেড়ে নিলে মশলার বাটা দিয়ে আঘাত করেন। পরে নাসরিনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে নির্যাতনের ঘটনার পর নাসরিনের পরিবারের পক্ষ থেকে তার স্বামীকে অভিযুক্ত করে গত ৯ মার্চ রাজধানীর মোহাম্মদপুর থানায় নারী ও শিশু দমন নির্যাতন আইনে একটি মামলা দায়ের করা হয়েছিল।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]