সারা দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, অপরিবর্তিত থাকবে তাপমাত্রা


আবহাওয়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 13-03-2023

সারা দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

সারা দেশে তিন দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এতে আরও বলা হয়, চট্টগ্রাম, রাঙামাটি, কক্সবাজার, বান্দরবান ও সিলেট জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে এ অবস্থা পরবর্তী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

সোমবার সকালে আবহাওয়া অফিসের ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে পরবর্তী তিন দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে।

এতে আরও বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে দুপুর পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য কোনো সতর্কবার্তা নেই। তাই কোনো সতর্ক সংকেতও দেখাতে হবে না।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২২ ডিগ্রি সেলসিয়াস। রোববার (১২ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটি ও চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সোমবার পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৯ শতাংশ। সোমবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৭ মিনিটে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]