বগুড়ায় বিসিবির ভেন্যু ফেরাতে আমরণ অনশন


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 06-03-2023

বগুড়ায় বিসিবির ভেন্যু ফেরাতে আমরণ অনশন

বগুড়া শহীদ চাঁন্দু স্টেডিয়াম ভেন্যু বাতিল ও মালামালসহ কর্মকর্তা-কর্মচারীদের বদলির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন হুমায়ন আহম্মেদ রুমেল (৪০) নামে এক ব্যক্তি।

রোববার (৫ মার্চ) সকাল ৯টার দিকে শহরের সাতমাথায় গায়ে কাফনের কাপড় জড়িয়ে এ অনশন শুরু করেছেন রুমেল। দাবি আদায় না হওয়া পর্যন্ত তিনি এ অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

রুমেল বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে।

এ অনশনের উদ্দেশ্য কেবল স্টেডিয়াম ফেরানো নয়। বিভিন্ন সরকারের আমলে সারা দেশে উন্নয়ন হলেও বগুড়া জেলা সেটি থেকে বঞ্চিত বলে মনে করেন রুমেল। তিনি বলেন, বগুড়ার সঠিক উন্নয়ন কিন্তু কেউ করেননি। দেশের অন্যান্য জায়গায় উন্নয়ন হয়েছে। সেই তুলানায় উন্নয়নের দিক থেকে বগুড়া অনেক পিছিয়ে আছে।

বিসিবির শহীদ চাঁন্দু স্টেডিয়াম ভেন্যু বাতিলের বিষয়ে আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন, ‘স্টেডিয়াম লাইফ সাপোর্টে ছিল। আন্তর্জাতিক খেলা না হলেও বিসিবির তত্ত্বাবধানে থাকায় একটা আশা ছিল একদিন না একদিন বগুড়ায় আইসিসির ম্যাচ ফিরবে। কিন্তু এখানকার কর্মকর্তাদের প্রত্যাহার করে যন্ত্রপাতি নিয়ে যাওয়া হলো; এমনকি মাঠের সীমানার দড়ি পর্যন্ত নিয়ে যাওয়া হল। তখন সেই আশারও মৃত্যু হয়ে গেল।’

নিজের আমরণ অনশন সম্পর্কে রুমেল জানান, ‘বিশ্বের বিভিন্ন দেশে অনশন করে অনেক দাবি আদায় করা হয়েছে। মূলত সে লক্ষ্যেই আমার এ অনশন। সরকার দাবি না মানা পর্যন্ত আমি এ অনশন চালিয়ে যাব।’

এর আগে, ২ মার্চ বগুড়া জেলা ক্রীড়া সংস্থার প্রতি অসহযোগিতার অভিযোগ তুলে জাতীয় ক্রীড়া পরিষদের কাছে বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামকে ভেন্যু তালিকা থেকে বাতিল করার প্রসঙ্গে চিঠি পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেদিনই মালামালসহ ১৭ কর্মকর্তা ও কর্মচারীকে বদলি করে বিসিবি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]