সুপ্রিম কোর্টের সব রায় পড়া যাবে বাংলায়


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 21-02-2023

সুপ্রিম কোর্টের সব রায় পড়া যাবে বাংলায়

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে উচ্চ আদালতের সব রায়-আদেশ বাংলা ভাষায় অনুবাদের জন্য একটি বিশেষ প্রযুক্তি উদ্বোধন করা হয়েছে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ সোমবার সুপ্রিম কোর্টে এই প্রযুক্তিগত সেবার উদ্বোধন করেন। এটি ব্যবহার করে এখন থেকে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত ইংরেজি ভাষায় প্রদত্ত সব রায়-আদেশ গুগলের প্রযুক্তির সহায়তায় আইনজীবী, বিচারপ্রার্থী বা যে কেউ বাংলায় অনুবাদ করে দেখতে পারবেন।

এই প্রযুক্তি সুপ্রিস কোর্টের ওয়েবসাইটে এমনভাবে সংযুক্ত করা হয়েছে, যার মাধ্যমে যেকোনো ব্যক্তি ইংরেজি ভাষায় প্রদত্ত রায় বা আদেশ, তা যত বড়ই হোক না কেন, তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলায় পড়তে পারবেন।

এই প্রযুক্তিগত সেবা উদ্বোধনকালে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, হাইকোর্ট বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, স্পেশাল অফিসার মোয়াজ্জেম হোছাইনসহ সুপ্রিম কোর্টের কোর্ট-প্রযুক্তি কমিটির সদস্য এম এম মোশেদ, আব্দুল মালেক ও মইনউদ্দিন কাদের উপস্থিত ছিলেন।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]