টেস্টে আবারও ইংল্যান্ডের ওয়ানডে স্টাইলে ব্যাটিং


ক্রীড়া ডেস্ক , আপডেট করা হয়েছে : 16-02-2023

টেস্টে আবারও ইংল্যান্ডের ওয়ানডে স্টাইলে ব্যাটিং

মাউন্ট মঙ্গানুইয়ে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। ম্যাচটা টেস্ট ফরম্যাটের হলেও প্রথম ইনিংসে ইংল্যান্ড ব্যাট করেছে ওয়ানডে স্টাইলে। ম্যাককলাম কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর যেটাকে নিজেদের সম্পত্তিই বানিয়ে ফেলেছে বেন স্টোকস বাহিনী।

ওয়ানডে স্টাইলে ব্যাট করে ইংল্যান্ড প্রথম ইনিংস ঘোষণা করেছে ৩২৫ রানে, ৯ উইকেটে। ৩২৫ রান তুলতে তাদের খেলতে হয়েছে ৫৮.২ ওভার। ইংলিশদের মধ্যে সবচেয়ে বেশি আগ্রসী ব্যাটিং করেন বেন ডাকেট। এই ওপেনার ৬৮ বলে করেন ৮৪ রান। তার ‘টি-টোয়েন্টিসুলভ’ ইনিংসে ছিল ১৪টি চারের মার। আরেক ওপেনার জ্যাক ক্রলি আউট হন মাত্র ৪ রানে।

অলি পোপ ও জো রুট অবশ্য টেস্ট মেজাজেই খেলার চেষ্টা করেন। পোপ ৪২ রান করলেও রুট খুব বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। সাবেক অধিনায়ক আউট হন ১৪ রানে। দলপতি স্টোকস ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তাণ্ডব চালান হ্যারি ব্রুক। সেঞ্চুরি থেকে ১১ রান দূরে থাকতে নেইল ওয়েগনারের শিকার হন তিনি। তার ৮১ বলে ৮৯ রানের ইনিংসে ছিল ১৫টি চার ও একটি ছয়ের মার।

ব্রুক আউট হন দলীয় ২৯৮ রানে। ৭ রানের মাথায় আউট হন স্টুয়ার্ট ব্রড। বিদায় নেন বেন ফোকসও। ফোকস ৫৬ বলে করেন ৩৮ রান। এরপর অলি রবিনসন আবার ওয়ানডে মেজাজ দেখান কিউই বোলারদের। ১১ বলে ১৫ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ওয়েগনার। ২টি করে উইকেট পান টিম সাউদি ও কুজেলিন। টিকনার পান এক উইকেট।

জবাব দিতে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ রান নিয়ে ব্যাট করছে নিউজিল্যান্ড। কোনো উইকেট না হারানো কিউইরা এখনও পিছিয়ে আছে ৩১৭ রানে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]