কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ২ যুবক নিহত


অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 13-02-2023

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ২ যুবক নিহত

বান্দরবান বেড়াতে যাওয়ার পথে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে সিমেন্টবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে ঈদগাঁও কলেজ গেট ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের চাঁন্দেরঘোনা কাটামোরা এলাকার মৃত আব্দুস সমদের ছেলে সৌদি প্রবাসী নুরুল আজিম (২১) ও আবুল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন সাঈদী (২০)। এদের মধ্যে সাঈদী চলতি মাসের শেষ দিকে সৌদি আরব যেতে বিমানের টিকেট কেটেছিলেন। আর নুরুলের নবায়ন করতে দেওয়া পাসপোর্ট হাতে পেলেই আবার প্রবাসে যাওয়ার বন্দোবস্ত ছিল।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবির জানান, মরদেহ দুটি অনাপত্তির ভিত্তিতে স্বজনরা বাড়ি নিয়ে গেছেন। দুর্ঘটনাকবলিত গাড়িগুলো নিয়ে কাজ করছে রামু তুলাবাগান হাইওয়ে পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ মহসিন বলেন, সকালে তার এলাকার নুরুল আজিম ও দেলোয়ার হোসেন সাঈদী বান্দরবান বেড়াতে যেতে মোটরসাইকেল নিয়ে বের হন। কলেজ গেট এলাকায় গিয়ে স্থানীয় আমিনের দোকানে রুটি-ডাল খান। নাস্তা খেয়েই দুই বন্ধু মোটরসাইকেল নিয়ে কুয়াশার ভেতরেই রওয়ানা দেন। এ সময় কক্সবাজারমুখী সিমেন্ট ভর্তি একটি কাভার্ডভ্যানের ঘটনাস্থলেই দুজন মারা যান।

কলেজ গেট এলাকার ব্যবসায়ী মুহাম্মদ সেলিম ও জিল্লুর রহমান বলেন, শব্দ পেয়ে লোকজন ঘটনাস্থলে ছুটে যান। খবর পেয়ে ফোর্স নিয়ে আসেন ঈদগাঁও থানার এসআই রশিদ। দুর্ঘটনায় রাস্তার উভয়পাশে যান চলাচল আটকে যায়। প্রশাসনিক অনুমতিতে মরদেহ সরানোর পর দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। ঘটনাস্থলে আসা চাঁন্দেরঘোনা এলাকার লোকজনকে বলতে শুনেছি, এরা আগে থেকেই অনিয়ন্ত্রিত স্পিডে বাইক চালাতো।

স্থানীয় সমাজকর্মী মিছবাহ উদ্দিন বলেন, আজিম ও সাঈদী দুই বন্ধু। কাছের প্রতিবেশী হিসেবে আসা-যাওয়া, নামাজসহ নানা কারণে দিনে একাধিকবার দেখা হতো। সকালে তারা বাড়ি থেকে বেরিয়ে অল্প সময়ে লাশ হয়ে ঘরে ফিরেছে। দেলোয়ার হোসেন সাঈদী বিদেশ যাওয়ার জন্য পাসপোর্ট নবায়ন করতে দিয়েছেন। আর নুরুল আজিম নববিবাহিত। ২৭ ফেব্রুয়ারি তার ফ্লাইট। একটি দুর্ঘটনা দুটি পরিবারের সব স্বপ্ন ধূলিসাৎ করে দিয়েছে।

ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দ আলম জানান, ‘মরদেহগুলো স্বজনরা বাসায় নিয়ে গেছেন। দুর্ঘটনায় পরিবারের অনাপত্তির ভিত্তিতে তাদের মরদেহ প্রশাসনিক অনুমতিতে বিকেলে দাফন করা হবে বলে জানিয়েছে পরিবার।

রামু হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন জানান, খবর পেয়েছি সকাল ৮টা পর্যন্ত কুয়াশাচ্ছন্ন ছিল সড়কের কিছু কিছু এলাকা। দুর্ঘটনাস্থলও কুয়াশায় ঢাকা থাকায় মোটরসাইকেলের সঙ্গে কাভার্ডভ্যানটির ধাক্কা লাগে। ঘটনাস্থলে গিয়ে আমরা দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করলেও মরদেহগুলো পাইনি। স্বজনরা তাদের বাসায় নিয়ে গেছে বলে জেনেছি।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]