‘সৌদি আরবে গিয়ে মেসির চেয়ে এগিয়ে গেছেন রোনালদো’


ক্রিড়া ডেস্ক : , আপডেট করা হয়েছে : 29-01-2023

‘সৌদি আরবে গিয়ে মেসির চেয়ে এগিয়ে গেছেন রোনালদো’

ক্রিস্টিয়ানো রোনালদোর সৌদি আরবে যাওয়া নিয়ে আলোচনা আছে অনেক। কেউ কেউ তো মনে করেন, ইউরোপীয় ফুটবল ছেড়ে সৌদি আরবে যাওয়ার মধ্য দিয়ে নিজের অবস্থান হারিয়েছেন ‘সিআর সেভেন’। পেশাদার ফুটবলার হিসেবে রোনালদোর অবস্থানটা আগের মতো থাকবে না বলেও মনে করেন তাঁরা।

তবে এই দলে নেই পিয়ার্স মরগান। রোনালদোর ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত এই ব্রিটিশ সাংবাদিক ও টেলিভিশন ব্যক্তিত্ব মনে করেন, সৌদি ক্লাব আল নাসরের সঙ্গে চুক্তির মধ্য দিয়ে লিওনেল মেসির চেয়ে এগিয়ে গেছেন রোনালদো!

কদিন আগে মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারেই ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ও কর্তাদের সমালোচনা কঠিন করেছিলেন রোনালদো। সেই সাক্ষাৎকারের পর তাঁকে আর ইউনাইটড ওল্ড ট্রাফোর্ডে রাখতে চায়নি। সৌদি আরবের পথ ধরেন পর্তুগিজ তারকাও।

রোনালদোর এই সিদ্ধান্ত সঠিক ছিল বলে মনে করেন মরগান, ‘আমাদের সাক্ষাৎকার থেকে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটাকে ধন্যবাদ। রোনালদোর ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় চুক্তিটি স্বাক্ষর করেছে। এখন সে ৩৭ বছর বয়সে বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া অ্যাথলেট।’

এই চুক্তির মধ্য দিয়ে রোনালদো মেসিকে ছাড়িয়ে গেছেন উল্লেখ করে মরগান বলেছেন, ‘সে তাই করছে, যা সে ক্যারিয়ারজুড়ে করেছে। আর আমার মতে, এটা তাঁকে মেসির চেয়ে এগিয়ে দিয়েছে। নতুন দেশ ও নতুন লিগে এখন তার সামনে আরেকটি চ্যালেঞ্জ। এমন সময়ে সে এটা করেছে, যখন মধ্যপ্রাচ্যের ফুটবল সামনে এগোচ্ছে। যেমনটা আমরা কাতার বিশ্বকাপে দেখেছি যে মরোক্কোর মতো দল বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। আর সৌদি আরব টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া মেসির আর্জেন্টিনাকে হারিয়েছে।’

মরগানের প্রশংসা পেলেও সৌদি ফুটবলে রোনালদোর যাত্রাটা একেবারেই ভালো হয়নি। সৌদি প্রো লিগে নিজের অভিষেক ম্যাচে রোনালদো ছিলেন গোলহীন। পরে সৌদি সুপার কাপের সেমিফাইনাল হেরেছে তাঁর দল।

এমনকি সে ম্যাচে রোনালদোর গোল মিসকেই হারের কারণ হিসেবে দেখিয়েছিলেন কোচ রুডি গার্সিয়া। সব মিলিয়ে সৌদি চ্যালেঞ্জটাও যে রোনালদোর জন্য সহজ হবে না, তা বলাই যায়। কিন্তু পিয়ার্স মরগান কি তা মানবেন!


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]