বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরলেন জুনিয়র টাইগ্রেসরা


ক্রীড়া ডেস্ক: , আপডেট করা হয়েছে : 28-01-2023

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরলেন জুনিয়র টাইগ্রেসরা

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল। বিমানবন্দরে তাদের ফুল দিয়ে বরণ করে নেন বিসিবি কর্মকর্তারা। প্রথমবারের মতো আয়োজিত বিশ্বকাপে তাদের পারফরম্যান্সে মুগ্ধ হেড কোচ দিপু রায় চৌধুরী। সেমিফাইনালে না উঠতে পারলেও নারীদের এই দলটাকে দীর্ঘমেয়াদি পরিকল্পনার কথা জানান তিনি।

হযরত শাহজালাল বিমানবন্দরে জুনিয়র টাইগ্রেসরা। প্রথমবারের মতো নারীদের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে দিশা বিশ্বাসরা। সেমির স্বপ্ন উঁকি দিলেও সুপার সিক্সের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার কাছে হেরে সে স্বপ্নটা অনেকটাই ভেঙে যায় জুনিয়র টাইগ্রেসদের। পরে আরব আমিরাতের সঙ্গে জয় পেলেও রানরেটে পিছিয়ে থাকায় সেমিফাইনালে ওঠা হয়নি তাদের। তারপরেও মেয়েদের পারফরম্যান্সে মুগ্ধ হেড কোচ দিপু রায় চৌধুরী।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের হেড কোচ দিপু রায় চৌধুরী বলেন, 'এটাই প্রথম অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারা অনেক ভালো ক্রিকেট খেলেছে। সামনের বিশ্বকাপে আমাদের সবাই টপ টিম হিসেবেই গুনবে। আর বোর্ড আমাদের আগে আগে দক্ষিণ আফ্রিকাতে পাঠানোতে আমাদের প্রস্তুতিটাও ভালো হয়েছে।'

প্রথমবারের এই বিশ্বকাপে অংশ নিতে পেরে বেশ খুশি রাবেয়ারা। এই টুর্নামেন্ট থেকে অর্জিত অভিজ্ঞতা ভবিষ্যতে তাদের আরো সামনে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে বলে মনে করছেন তারা।

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার রাবেয়া আক্তার বলেন, 'অনুভূতিটা বলে বোঝানো যাবে না। আমি মনে করি, আমরা ভালো পারফর্মেন্স করে এসেছি। পরবর্তীতে আমরা আরও ভালো করতে পারবো আমাদের বিশ্বাস।'  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অসাধারণ পারফরম্যান্স নজর কেড়েছে বিসিবির। তাই এই দলের চার ক্রিকেটার দিশা, মারুফা, স্বর্ণা, দিলারাকে বাংলাদেশের নারী মূল দলের স্কোয়াডে সুযোগ দিয়েছিল বোর্ড। তাদের মধ্যে তিন ক্রিকেটারই রয়ে গেছেন সাউথ আফ্রিকায় বিশ্বকাপ খেলতে। তবে শৃঙ্খলা ভঙ্গের কারণে ফিরে আসতে হয়েছে দিলারাকে।


Publisher & Editor :Md. Abu Hena Mostafa Zaman

Mobile No: 01971- 007766; 01711-954647

Head office: 152- Aktroy more ( kazla)-6204  Thana : Motihar,Rajshahi
Email : [email protected], [email protected]